Home খেলার খবর অচিরেই দাবার স্থায়ী জায়গা দেয়ার আশ্বাস ক্রীড়া প্রতিমন্ত্রীর

অচিরেই দাবার স্থায়ী জায়গা দেয়ার আশ্বাস ক্রীড়া প্রতিমন্ত্রীর

by Newsroom
দাবার স্থায়ী জায়গা

দাবা খেলার প্রসার ও উন্নয়নের জন্য স্থায়ী জায়গার ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

২৭ সেপ্টেম্বর রোববার জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা চ্যাম্পিয়নশিপের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ আশ্বাস দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে সাউথ এশিয়ান দাবা কাউন্সিল ও কানাডিয়ান ইইনিভার্সিটি অব বাংলাদেশের উদ্যোগে তিন দিনব্যাপী এই দাবা চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয়।

১৭ জন গ্র্যান্ডমাস্টারসহ ৭৪ জন দাবাড়ু এই প্রতিযোগিতায় অংশ নেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ক্রীড়ার প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসা অতুলনীয়। ক্রীড়া নিয়ে যখন কথা হয় অনেকে অবাক হন যে, তিনি এত সময় ফোনে আলোচনা করেন। তাঁর নেতৃত্বে জেলা ও বিভাগীয় স্টেডিয়ামের পর উপজেলা পর্যায়ে ১২৫টি মিনি স্টেডিয়াম নির্মাণ করতে পেরেছি। এই অর্থ বছরে আরও ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করতে যাচ্ছি। প্রতিটি জেলা পর্যায়ে জিমন্যাশিয়াম কাম ইনডোর স্টেডিয়াম করে দিচ্ছি। খেলোয়াড়দের ফিটনেস ধরে রাখার জন্য সুইমিংপুল নির্মাণ করে দিচ্ছি।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব দরবারে দাবায় মাথা উঁচু করে দাঁড়াবো ইনশা আল্লাহ। এর জন্য একটি জায়গা ঠিক করার চেষ্টা করছি। দ্রুত যেন দাবার জন্য স্থায়ী জায়গা হতে পারে আমার পক্ষ থেকে সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে। আমরা মুজিববর্ষে বড় পরিসরে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করব।

অনু্ষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এশিয়ান দাবা ফেডারেশনের সভাপতি শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়ান, বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সারাফাত।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, আজকে ঘোষণা করতে চাই, এই টুর্নামেন্ট আমরা প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে প্রতিবছর আয়োজন করব। একটি গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্ট হিসেবে এই টুর্নামেন্ট প্রতিবছর হবে।

ভয়েস টিভি/টিআর

You may also like