Home সারাদেশ দেশে এক মাসে করোনা রুগী বেড়ে প্রায় ১১ হাজার

দেশে এক মাসে করোনা রুগী বেড়ে প্রায় ১১ হাজার

by shahin

ইবনে আনোয়ার : মাত্র এক মাস আগে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মাত্র ৭০ জন। সে সংখ্যাটা একমাসে বেড়ে কয়েক হাজার গুন হয়েছে। গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হওয়ার সংখ্যা ১৪০৩ জন।

করোনা ভাইরাস শনাক্ত হওয়া মানুষের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ঢাকা বিভাগে। এরপরই রয়েছে চট্টগ্রাম এবং ময়মনসিংহ বিভাগ। বাংলাদেশে করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ

শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে এই মহামারী। ক্রমেই বাড়ছে শঙ্কা আর আতংক । এখনো আবিস্কার হয়নি কোন প্রতিশেধক ।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

সর্বশেষ মঙ্গলবার পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী করোনায় শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯২৯ জন। আর এ দিনই সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়।এতে দিনের হিসাবে একমাসের সব রেকর্ডকে ছাড়িয়ে যায় ।

করোনা ভাইরাসে আক্রান্তের মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ নারী।

মৃতদের মধ্যে ৭৩ শতাংশ পুরুষ এবং ২৭ শতাংশ নারী। যারা মারা গেছে তাদের মধ্যে ষাটোর্ধ বয়সের ছিলেন ৪২ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছিলেন ২৭ শতাংশ।

এছাড়া, ৪১-৫০ বছর বয়সী ১৯ শতাংশ, ৩১-৪০ বছর বয়সী সাত শতাংশ, ২১-৩০ বছর বয়সী তিন শতাংশ এবং ১০ বছরের নিচে দুই শতাংশ মারা গেছেন।

You may also like