Home জাতীয় দেশে ফিরেছেন মালয়েশিয়ায় আটক রায়হান

দেশে ফিরেছেন মালয়েশিয়ায় আটক রায়হান

by Amir Shohel

ঢাকা : মালয়েশিয়ায় নির্যাতন নিয়ে কাতার ভিত্তিক আল-জাজিরা টেলিভিশনে সাক্ষাৎকার দেওয়ার কারণে দেশটির পুলিশের হাতে আটক হওয়া বাংলাদেশি অভিবাসী শ্রমিক রায়হান কবির দেশে ফিরেছেন। ২২ আগস্ট শনিবার রাত ১টার দিকে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছেন তিনি। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

প্রবাসী রায়হান কবির আটকের পর মালয়েশিয়ার পুলিশ তার বিরুদ্ধে কোনও অভিযোগ গঠন না করায় তাকে ২১ আগস্ট শুক্রবার ফেরত পাঠায় দেশটির অভিবাসন বিভাগ।

উল্লেখ্য, জুলাইয়ের ৩ তারিখে ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে কাতার ভিত্তিক আল-জাজিরা টেলিভিশন। এতে দেখানো হয়, মালয়েশিয়া সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)-এর মাধ্যমে মহামারির সময়ে অভিবাসীদের প্রতি বৈষম্যমূলক আচরণ করছে।

প্রতিবেদনে রায়হান কবিরের একটি সাক্ষাৎকার নেওয়া হয়। টিভিতে সাক্ষাৎকার দেওয়ায় সে দেশের অভিবাসন বিভাগ রায়হানকে খুঁজতে থাকে। ছবি প্রকাশ করে রায়হানের বিষয়ে তথ্য জানানোর অনুরোধ করে তারা। এছাড়া প্রতিবেদনের সঙ্গে আল-জাজিরার সংশ্লিষ্ট কয়েকজনকেও জিজ্ঞাসাবাদ করে তারা। এরপর ২৪ জুলাই রায়হান কবিরকে আটক করে দেশটির পুলিশ।

ভয়েসটিভি/প্রতিবেদক/এএস

You may also like