Home খেলার খবর ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’-২০২০ এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’-২০২০ এর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

by Imtiaz Ahmed

২০২০ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’-এর পুরস্কারের জন্য আরেকটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। ওই তালিকায় বায়ার্ন মিউনিখের রবার্তো লেভানদোভস্কির সঙ্গে জায়গা পেয়েছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

বর্ষসেরা ফুটবলার নির্বাচনের জন্য গতকাল শুক্রবার তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। এর আগের ১১ জনের তালিকা থেকে বাদ পড়েছেন কিলিয়ান এমবাপ্পে, থিয়াগো আলকান্তারা, কেভিন ডে ব্রুইনে, সাদিও মানে, সার্জিও রামোস, মোহাম্মদ সালাহ ও ভার্জিল ফন ডাইক।

২০২০ সালে চোখ ধাঁধানো একটি বছর কাটিয়েছেন লেভানদোভস্কি। বায়ার্নের হয়ে লিগ, চ্যাম্পিয়নস লিগ ও জার্মান কাপসহ ট্রেবল জিতেছেন তিনি। নিজে করেছেন মৌসুমের সর্বাধিক গোল। গত মৌসুমে নিজেদের লিগে করেছিলেন ৩১ ম্যাচে ৩৪ গোল, চ্যাম্পিয়নস লিগে গত মৌসুমে গোল করেছেন ১৫টি। লেভানদোভস্কির থাকাটা অনুমিতই ছিল।

মেসি ২০২০ মৌসুমে কিছুই জিততে পারেননি। শুরুতে বার্সা বাদ পড়ে কোপা দেল রে থেকে। এরপর লা লিগা। শেষ চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বায়ার্নের কাছে আট গোল খেয়ে বিদায় নেয় বার্সা।

রোনালদো জুভেন্টাসের হয়ে জিতেছেন সিরি আ শিরোপা। ক্লাবের টানা নবম লিগ জয়ে দলের পক্ষে সর্বাধিক ৩১ গোল করেন তিনি।

আগামী ১৭ ডিসেম্বর সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তর থেকে অনলাইনে সরাসরি সম্প্রচারের মাধ্যমে দেওয়া হবে এই পুরস্কার।

মনোনীতদের তালিকা :

বর্ষসেরা ফুটবলার: রবার্তো লেভানদোভস্কি (বায়ার্ন/পোল্যান্ড), লিওনেল মেসি (বার্সেলোনা/ আর্জেন্টিনা), ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস/পর্তুগাল)।

বর্ষসেরা গোলকিপার: অ্যালিসন বেকার (লিভারপুল/ ব্রাজিল), মানুয়েল নয়্যার (বায়ার্ন/ জার্মানি), ইয়ান অবলাক (আতলেতিকো/ স্লোভেনিয়া)।

বর্ষসেরা কোচ: হান্সি ফ্লিক (বায়ার্ন/জার্মানি), ইয়ুর্গেন ক্লপ (লিভারপুল/জার্মানি), মার্সেলো বিয়েলসা (লিডস/আর্জেন্টিনা)।

পুসকাস (বছরের সেরা গোল): জর্জিয়ান দে আরাসকেতা (ফ্ল্যামেঙ্গো/উরুগুয়ে), সন হিউং মিন (টটেনহাম/দক্ষিণ কোরিয়া), লুইস সুয়ারেজ (বার্সেলোনা/ আতলেতিকো/উরুগুয়ে)।

ভয়েস টিভি / আইএ

You may also like