Home খেলার খবর সাকিবকন্যাকে নিয়ে কটূক্তি করায় নজরদারিতে ৬ জন

সাকিবকন্যাকে নিয়ে কটূক্তি করায় নজরদারিতে ৬ জন

by Newsroom
নজরদারিতে ৬ জন

ঢাকা: অলরাউন্ডার সাকিব আল হাসানের শিশুকন্যাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করায় ৬ জনকে শনাক্ত করে নজরদারিতে রেখেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

এই ৬ জনের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় সাধারণ ডায়েরিও করা হয়। সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন কর্মকর্তারা বলছেন, কুরুচিপূর্ণ মন্তব্য শাস্তিযোগ্য অপরাধ। এ হেন মন্তব্যকারীদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

২২ আগস্ট শনিবার দুপুরে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের এডিসি মো. নাজমুল ইসলাম বিষয়টি সংবাদমাধ্যমে নিশ্চিত করেন।

তিনি বলেন, কুরুচিপূর্ণ মন্তব্যগুলো যেহেতু ফেসবুকের আইডি দিয়ে করা, সেহেতু আইডিগুলোর পেছনে কারা রয়েছেন, তাদের আমরা ধরতে চাচ্ছি। সে কারণে আইডিগুলো পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকগুলো নাম ভাসছে, সেগুলোও আমরা আমলে নিচ্ছি। সেগুলো ফেক আইডি হতে পারে, আবার কাউকে ফাঁসানোর জন্য উদ্দেশ্য প্রণোদিত হতে পারে। তাই একেবারে প্রাযুক্তিক জায়গা থেকে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করেই আমরা আগাচ্ছি।

যারা এ ধরনের মন্তব্য করেছেন তাদের পালানোর সুযোগ নেই। কারণ তাদের ফুটপ্রিন্ট রয়ে গেছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এডিসি মো. নাজমুল ইসলাম বলেন, সন্দেহভাজন পাঁচ-ছয় আছে, তাদের শনাক্ত করতে এবং প্রকৃত অপরাধীদের ধরতে আমাদের টিম কাজ করছে। এসময় সামাজিক যোগাযোগ মাধ্যমে শিষ্টাচার বজায় রাখার জন্য সবাইকে অনুরোধ জানানো তিনি।

সম্প্রতি সাকিব ফেসবুকে তার মেয়ের সূর্যমুখী ফুলের বাগানে কানে লাল ফুল গোঁজা ছবি পোস্ট করেন। ফুলের মতো সুন্দর এ ছবির নিচে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন কয়েকজন বিকৃত মানসিকতার মানুষ। বিষয়টি সাধারণ মানুষকে ব্যাপকভাবে নাড়া দেয়। চারদিক থেকে আসতে থাকে প্রতিবাদ।

ভয়েস টিভি/টিআর

You may also like