Home সারাদেশ নাজির, পেশকারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

নাজির, পেশকারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

by Amir Shohel

নোয়াখালীতে জেলা নাজির, পেশকারসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালীর সহকারী পরিচালক সুবেল আহমেদ সংশ্লিষ্ট আদালতে এ চার্জশিট দাখিল করেছেন। দুদকের কার্যালয়ের এই কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

চার্জশিট ভুক্তরা হলেন- নোয়াখালী জেলা নাজির মোহাম্মদ আলমগীর, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন নাহার ও বিজন ভৌমিক।

অভিযোগে বলা হয়েছে, মোহাম্মদ আলমগীর ১৯৯৭ সালে স্টেনোগ্রাফার হিসেবে জেলা জজ আদালত, নোয়াখালীতে যোগদান করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে প্রথমে রেকর্ড কিপার ও পরে নাজির হন।

২০০৬ সনে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রী নাজমুন নাহার, জুডিসিয়াল পেশকার হিসেবে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, নোয়াখালীতে ২০০৮ সালে যোগ দেন। আসামি মোহাম্মদ আলমগীর তার কর্মজীবনে অবৈধ উপায়ে জ্ঞাত আয় বহির্ভূত অর্থের দ্বারা তার কর্তৃপক্ষের বিনা অনুমতিতে নোয়াখালী জেলা, ফেনী জেলা ও ঢাকা জেলায় ৭ কোটি ৫৩ লাখ ১৩ হাজার ১শ ৯৫ টাকা অর্জনের মূল্যের স্থাবর সম্পত্তির মালিকানা অর্জন করেন।

উক্ত সম্পত্তি অর্জন করতে গিয়ে তিনি বিভিন্ন প্রতারণা ও জালিয়াতির আশ্রয় গ্রহণ করেন। মামলা তদন্তকালে জমি ক্রয়ের অর্থের উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে অভিযুক্তরা কোন উৎস দেখাতে পারেননি। তদন্তকালে দেখা যায় যে, বৈধ আয়ের তাদের কোন উৎস নেই।

ভয়েসটিভি/এএস

You may also like