Home সারাদেশ নারায়ণগঞ্জের তিন এলাকা লকডাউন

নারায়ণগঞ্জের তিন এলাকা লকডাউন

by Newsroom

নারায়ণগঞ্জ প্রতিনিধি: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির লাগাম টানতে পাইলট প্রকল্প হিসেবে নারায়ণগঞ্জের তিনটি এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

জেলা প্রশাসক জানান, নারায়ণগঞ্জে করোনা সংক্রমণ পরিস্থিতি ক্রমাগত বাড়তে থাকায় আগের মতো পুরো জেলা লকডাউন করা হবে না। সংক্রমণের হার বিবেচনায় নিয়ে তিনটি এলাকা লকডাউন ঘোষণা করা হলো। আমলা পাড়া, জামতলা এলাকার আব্দুল হামিদ সড়ক ও রূপায়ন টাউন এলাকা রোববার থেকে লকডাউন থাকবে। সর্বনিম্ন ১৫ দিন এবং সর্বোচ্চ ২১ দিন এসব এলাকা লকডাউন থাকবে।

তিনি জানান, লকডাউন চলাকালীন এসব এলাকার মানুষ বাইরে বের হতে পারেবন না, আবার কেউ এই এলাকায় প্রবেশ করতে পারবেন না। লকডাউন এলাকার মানুষের খাবার এবং ওষুধসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করা হবে।

এবার আগের মতো একযোগে সারাদেশ লকডাউন করা হবে না। সংক্রমণের হার বিবেচনায় নিয়ে পাড়া, মহল্লা, ওয়ার্ড ও এলাকাভিত্তিক সারাদেশকে রেড, ইয়েলো ও গ্রিন- এই তিন জোনে ভাগ করে লকডাউন করা হবে। কক্সবাজারকে রেডজোন হিসেবে চিহ্নিত করে ইতোমধ্যে লকডাউন করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র বলছে, প্রথমে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদী, মুন্সীগঞ্জসহ কয়েকটি এলাকায় আজ রোববার অথবা সোমবার থেকে লকডাউনের ঘোষণা আসতে পারে। ঢাকার বাইরে আগামী বৃহস্পতিবার থেকে সিদ্ধান্তটি কার্যকরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

You may also like