Home প্রযুক্তি নেপালে ইন্টারন্যাশনাল লিডার অ্যাওয়ার্ড পেলেন কুমিল্লার রাসেল

নেপালে ইন্টারন্যাশনাল লিডার অ্যাওয়ার্ড পেলেন কুমিল্লার রাসেল

by Shohag Ferdaus

বাংলাদেশের যুবকদের উন্নয়নে কাজ করার জন্য নেক্সট জেনারেশন ইন্টারন্যাশনাল লিডার এডওয়ার্ড পেয়েছেন বাংলাদেশ ডিবেট এসোসিয়েশনের চেয়ারম্যান অ্যাডভোকেট আল মামুন রাসেল।

২৩ মার্চ নেপালের কাঠমুন্ডু শহরের নেপাল ট্রু্রিজম বোর্ডে অনুষ্ঠিত নেক্সট জেনারেশন লিডার সামিটে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের মামুন রাসেলকে এ সন্মাননা দেয়। পুরষ্কার তুলে দেন নেপালের ভাইস প্রেসিডেন্ট সুরেন্দা বাসনাত।

সম্মলনে নেপাল বাংলাদেশ ট্রেড রিলেশন বিষয়ক সেমিনারে সংশ্লিষ্ট বিষয়ে পেপার প্রেজেন্টেশন করেন। উক্ত পেপার প্রেজেন্টেশনে রাসেল বলেন, সাফটা চুক্তি বাস্তবায়ন, পিটিএতে সাক্ষর করা ও দুই দেশের নেতাদের রাজনৈতিক সম্পর্কের উর্ধ্বে উঠে অর্থনৈতিক ডিপলোমেসি ঠিক করলে উভয় দেশের বাণিজ্য সর্বোচ্চ পর্যায় পৌঁছাবে এবং উভয় দেশ লাভবান হবে।

রাসেল ইতোপূর্বে মালয়েশিয়ায় আন্তর্জাতিক ভলেন্টিয়ার সংস্থা কর্তৃক সাউথ এশিয়ান ইয়ুথ আইকন অ্যাওয়ার্ডও পেয়েছেন। তিনি একাধারে একজন আইনজীবী, লেখক ও মোটিভেশনাল স্পিকার। তিনি দক্ষিণ এশিয়া ভিত্তিক যুব সংগঠন সাউথ এশিয়ান ইয়ুথ অ্যাসোসিয়েশন (সায়া) এর সভাপতি ছিলেন। সায়ার সভাপতি থাকা অবস্থায় দক্ষিণ এশিয়া যুবকদের উন্নয়নে অনেক কাজ করেছেন।

অনুষ্ঠানে রাসেলসহ বাংলাদেশের মিডিয়া ব্যক্তিত্ব সোলাইমান সুখন, সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার চৌধুরী, জিএলটিএস- এর সিওও- অ্যাডভোকেট মাহিন ও ডেপুটি ডিরেক্টর মাহির দাইয়ান, মিস বাংলাদেশ প্রিয়তা ইফতেখার, প্রথম আলোর হাসনাত তুষারসহ আরও অনেকে সামাজিক অঙ্গনে ও তরুণ নেতৃত্বে বিশেষ অবদানের জন্য পুরস্কার ও সম্মাননা পদকপ্রাপ্ত হয়েছেন।

ভয়েস টিভি/এসএফ

You may also like