Home সারাদেশ নোয়াখালীতে ব্যবসায়ীকে মারধর, সিসিটিভির ফুটেজ ফেসবুকে ভাইরাল

নোয়াখালীতে ব্যবসায়ীকে মারধর, সিসিটিভির ফুটেজ ফেসবুকে ভাইরাল

by Amir Shohel

নোয়াখালীর জেলা শহর মাইজদীর টাউন হল মোড়ে গোলাম মোস্তফা (৪০) নামে এক ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা চালিয়ে মারধরের ঘটনা ঘটেছে। এসময় দোকানে লুটপাট ও ভাংচুর করে। হামলা ঘটনার সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভাইরাল হলে প্রতিবাদের ঝড় ওঠে।

১০ নভেম্বর মঙ্গলবার দুপুরে এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী গোলাম মোস্তফা বাদী হয়ে হামলাকারী মো. সাইফুল ইসলামসহ (৩৩) অজ্ঞাত ৮-১০ বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে, ৯ নভেম্বর সোমবার দুপুরে টাউন হল মোড়ের উত্তর পাশের প্রধান সড়কে ল্যান্ডমার্ক নামক কাপড় দোকানে এ হামলার ঘটনা ঘটে। পরে দিনদুপুরে প্রকাশ্যে হামলার একটি ভিডিও চিত্র ফেসবুকে ভাইরাল হলে স্থানীয় পর্যায়ে প্রতিবাদের ঝড় ওঠে।

অভিযোগ সূত্রে জানা যায়, জেলা শহর মাইজদী টাউন হল মোড়ের প্রধান সড়কের রাস্তার পশ্চিম পাশে ব্যবসায়ী গোলাম মোস্তফা ল্যান্ডমার্ক নামে একটি কাপড় দোকানের ব্যবসা করে আসছিলেন গোলাম মোস্তফা। তার দোকানের সামনের ফুটপাতে হকার সাইফুল ইসলাম ভ্রাম্যমান ব্যবসা খুলে বসে। সাইফুল প্রায় সময় সে তার ব্যবসায়িক সামগ্রী কাপড় দোকানের সামনের প্রবেশ পথে রেখে কাস্টমারদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তার কাপড়ের গাট্টি অন্য পাশে সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করলে সাইফুল ক্ষিপ্ত হয়ে গোলাম মোস্তফার উপর হামলা চালিয়ে মারধর করে।

পরে নিরাপত্তার কারণে দোকানের মধ্যে প্রবেশ করলে একপর্যায়ে সাইফুল ও তার সহযোগী অজ্ঞাত ৮ থেকে ১০ সন্ত্রাসীসহ মোস্তফার দোকানে হামলা চালিয়ে দোকানে ভাংচুর করে এবং নগদ অর্থসহ দেড় লাখ টাকার মালামাল লুট করে। এসময় দোকানের আশেপাশের ব্যবসায়ীরা সন্ত্রাসীদের নিবারণের চেষ্টা করলে তারা আমাকে ও দোকানের কর্মচারীদের অনেক মারধর করে। পরে এ বিষয়ে থানায় মামলা করলে তারা আগুন জ্বালিয়ে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে দেবে হুমকি দেয়। পরে ব্যবসায়ী সমিতির পরামর্শে থানায় মামলা দায়ের করেন মোস্তফা।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আসামিদের ধরতে পুলিশি অভিযান চলছে। এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভয়েসটিভি/এএস

You may also like