Home সারাদেশ নোয়াখালীতে ভুল চিকিৎসায় নবজাতক শিশু মৃত্যুর অভিযোগ

নোয়াখালীতে ভুল চিকিৎসায় নবজাতক শিশু মৃত্যুর অভিযোগ

by Amir Shohel

নোয়াখালীর জেলা শহর মাইজদী হাসপাতাল রোডে বেসরকারি মেট্রো হাসপাতালে ভুল চিকিৎসায় এক নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।

২২ ডিসেম্বর মঙ্গলবার সকালে নিহত নবজাতকের বাবা নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের বাসিন্দা দয়াল গাজী অভিযোগ করে বলেন, সোমবার সকাল ৮টায় তার স্ত্রীকে মেট্রো হাসপাতালে ভর্তি করেন। এরপর বিকেল ৪টায় নরমাল ডেলিভারিতে তার মেয়ে সন্তান জন্ম গ্রহণ করে। জন্ম নেয়ার পর থেকেই তার সন্তান একদমই সুস্থ ছিল।

একপর্যায়ে কোন কথাবার্তা ছাড়াই ডাক্তার তার সন্তানকে একটা ইনজেকশন দেয় এবং ইনজেকশন দেওয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই শিশুটি কাঁপুনি দিতে দিতে মারা যায়। সন্তান হারা দম্পতির অভিযোগ ভুল চিকিৎসার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে।

শিশুটির স্বজনরা আরো অভিযোগ করেন, শিশুটি মারা যাওয়ার পর তারা সিভিল সার্জনকে অবহিত করলে হাসপাতালের মালিকপক্ষ ভাড়াটিয়া লোকজন দিয়ে স্বজনদের ওপর হামলা করে এবং তাদের হাসপাতাল থেকে বের করে দেয়। পরে পুলিশ হাসপাতালে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে সিভিল সার্জনের ডা. ইফতেখার মাসুম জানান, অভিযোগ পাওয়ার পর জেলা সিভিল সার্জনের অফিস থেকে তদন্ত টিম গঠন করা হয়েছে। তাদের রিপোর্ট অনুযায়ী হাসপাতাল এবং হাসপাতাল কর্তৃক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহেদ জানান, তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভয়েসটিভি/এএস

You may also like