Home সারাদেশ নড়াইলে অসহায় মানুষের পাশে গালিবের বন্ধুরা

নড়াইলে অসহায় মানুষের পাশে গালিবের বন্ধুরা

by Newsroom

নড়াইল প্রতিনিধি: লেখাপড়ার টাকা জমিয়ে এবং বাবা-মাসহ পরিবারের অন্য সদস্যদের অনুপ্রেরণায় করোনাযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মির্জা গালিব ও তার দল। ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন‘ এর ব্যানারে দু’ মাসের বেশি সময় ধরে গালিব তার ১০ বন্ধুকে নিয়ে করোনা মোকাবেলায় কাজ করছে। এরইমধ্যে ৫শ’র বেশি অসহায় মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ, বিনামূল্যের সবজি বাজার পরিচালনা, গরিব কৃষকের ধানকাটা, ফ্রি মেডিকেলসহ বিভিন্ন সেবামূলক কাজ করেছে তারা।

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার স্যায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ের শিক্ষার্থী মির্জা গালিব সতেজ। দেশজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় লেখাপড়ার টাকা জমিয়ে ১০ বন্ধুকে নিয়ে নড়াইলে করোনা প্রতিরোধে মাঠে নেমেছেন। স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের মাধ্যমে শুরুতে নড়াইলের বিভিন্ন এলাকায় মাস্ক বিতরণ ও বিভিন্ন স্থানে জীবানুনাশক স্প্রে করে।

পরে অসহায় মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া শুরু করে। এছাড়া রূপগঞ্জের‘মানবতার সবজি বাজারে’‌‌‌‌‌‍‍‍‍‍ প্রতি শুক্রবার সকালে ৮ প্রকারের ৬০০ কেজি সবজি প্রায় ৩০০ লোকের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়।

এছাড়া বোরো ধানের মৌসুমে গরিব কৃষকের ধানও কেটে দিয়েছে ফাউন্ডেশনের সদস্যরা। পাশাপাশি সুবিধাবঞ্চিত মা ও শিশুদের ফ্রি মেডিকেল ক্যাম্পসহ ওষুধ বিতরণ ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবারও দিয়েছে।

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিবসহ তার বন্ধুদের এমন মানবসেবায় খুশি পরিবারের সদস্যরা। এসব জনসেবামূলক কাজ অন্যদেরও অনুপ্রেরণা যুগিয়েছে বলে মন্তব্য করেন রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিরা।

এই তরুণরা যে কোনো দুর্যোগ মোকাবেলায় দেশ ও জনগণের কল্যাণে ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা স্থানীয়দের।

রিপোর্ট: মো: ইমরান হোসেন
এডিট: সাজিয়া আক্তার

You may also like