Home অপরাধ পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় তিন মামলা, গ্রেপ্তার ৫

পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় তিন মামলা, গ্রেপ্তার ৫

by Newsroom
পিটিয়ে ও পুড়িয়ে

কোরআন অবমাননার অভিযোগে তুলে লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারীতে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে।

শনিবার বিকেল পর্যন্ত এসব মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার কোরআন অবমাননার অভিযোগে তুলে লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারীতে আবু ইউনুস মোহাম্মদ শহীদুন্নবীকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় পাটগ্রাম থানায় তিনটি মামলা হয়েছে। এসব মামলায় শত শত মানুষকে আসামি করা হয়েছে। এদের মধ্যে অজ্ঞাতনামা আসামিও যেমন আছে, তেমনি নাম উল্লেখও করা হচ্ছে।

এসপি জানান, পুলিশ এখন ভিডিও ফুটেজ ধরে ধরে আসামিদের চিহ্নিত করছে। এরই মধ্যে বহু মানুষকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদের মধ্যে পাঁচজনকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

এছাড়া, নিহত ব্যক্তির দগ্ধ লাশের যে অংশবিশেষ উদ্ধার করা হয়েছে ময়নাতদন্তের পর দেহাবশেষ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

এদিকে, এ হত্যার ঘটনায় একটি গোয়েন্দা সংস্থা সরকারের নীতি নির্ধারণী মহলে প্রতিবেদন দাখিল করেছে। প্রতিবেদনে এ ঘটনাকে বীভৎস ও মধ্যযুগীয় বর্বরতা বলে আখ্যা দেওয়া হয়েছে।

প্রতিবেদনে জুয়েলের বিরুদ্ধে কোরআন অবমাননার প্রমাণ পাওয়া যায়নি উল্লেখ করে  মসজিদের খাদেম, ডেকোরেটর মালিক ও ইউপি সদস্যকে প্রধান অভিযুক্ত করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি কোনোভাবেই এ ঘটনার দায় এড়াতে পারেন না বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গত ২৯ অক্টোবর বৃহস্পতিবারের ওই ঘটনায় নিহত ব্যক্তির নাম আবু ইউনুস মোহাম্মদ শহীদুন্নবী। তাঁর বাড়ি রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়ায়। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক। একই ঘটনায় গণপিটুনিতে আহত হন সুলতান জোবায়ের নামের একজন। তাঁর ও শহীদুন্নবীর বাড়ি একই এলাকায়।

ভয়েস টিভি/টিআর

You may also like