Home পশ্চিমবঙ্গ সড়ক দুর্ঘটনায় মারা গেলেন পশ্চিমবঙ্গের প্রথম নারী ওসি

সড়ক দুর্ঘটনায় মারা গেলেন পশ্চিমবঙ্গের প্রথম নারী ওসি

by Shohag Ferdaus
প্রথম নারী ওসি

সড়ক দুর্ঘটনায় মারা গেলেন পশ্চিমবঙ্গ পুলিশের প্রথম নারী ওসি দেবশ্রী চট্টোপাধ্যায়। এ দুর্ঘটনায় ওই পুলিশ কর্মকর্তার গাড়ি চালক এবং দেহরক্ষীরও মৃত্যু হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের দুর্গাপুর এক্সপ্রেসওয়ের ওপর হুগলির দাদপুর থানা এলাকায়।

পশ্চিমবঙ্গ সশস্ত্র পুলিশের ১২ ব্যাটালিয়নের কমান্ডান্ট পদে কর্মরত ছিলেন দেবশ্রী চট্টোপাধ্যায়। কলকাতা পুলিশের ইতিহাসে থানার প্রথম নারী ওসি ছিলেন দেবশ্রী। ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে তিনি শিলিগুড়ির ডাবগ্রামে ব্যাটালিয়নের সদর দফতর থেকে কলকাতার উদ্দেশে রওনা দেন। কলকাতার পর্ণশ্রী এলাকায় তার বাড়ি।

হুগলি পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল সাড়ে ৬টার দিকে দাদপুর থানা এলাকায় মহাসড়কের ওপর একটি বালি বোঝাই ট্রাকের পিছনে ধাক্কা মারে দেবশ্রীর গাড়ি। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পুলিশ জানতে পেরেছে, প্রচণ্ড গতিতে ছিল পুলিশ কর্মকর্তার গাড়িটি। বালির ট্রাকটি রাস্তার ধারে দাঁড়িয়ে ছিল। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এ দুর্ঘটনায় থেতলে গেছে ওই পুলিশ কর্মকর্তার শরীর।

পরে পুলিশ দেবশ্রী এবং তার গাড়ির চালক মনোজ সাহা ও দেহরক্ষী তাপস বর্মনকে চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। তাপসের বাড়ি কোচবিহারে এবং মনোজ সাহা মালদহের বাসিন্দা।

দেবশ্রী চট্টোপাধ্যায় কলকাতা পুলিশে সাব ইনস্পেক্টর হিসাবে যোগ দিয়েছিলেন। কলকাতা পুলিশের অন্যতম দক্ষ অফিসার বলে পরিচিত ছিলেন তিনি। দীর্ঘদিন কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত ছিলেন তিনি। এরপর তিনি কলকাতার উত্তর বন্দর থানার ওসির দায়িত্বও পালন করে। পরবর্তীতে পদোন্নতি পেয়ে তিনি রাজ্য পুলিশে বদলি হয়ে যান। রাজ্য পুলিশের সশস্ত্র ব্যাটালিয়নের দায়িত্ব পান। তাঁর স্বামীও কলকাতা পুলিশের কর্মকর্তা ছিলেন। তিনি স্বেচ্ছা অবসর নেন।

ভয়েস টিভি/এসএফ

You may also like