Home সারাদেশ প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ভুলে পাঠানো টাকা ফেরত দিলেন সুনামগঞ্জের ছাত্রলীগ নেতা

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ভুলে পাঠানো টাকা ফেরত দিলেন সুনামগঞ্জের ছাত্রলীগ নেতা

by Newsroom

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ২৫০০ টাকা ফেরত দিয়ে নজির সৃষ্টি করলেন উপজেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন। গত মঙ্গলবার স্থানীয় সোনালী ব্যাংকের মাধ্যমে সেই টাকা ফেরত পাঠান তিনি। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ছবিটি ভাইরাল হয়।

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক এবং দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজের আহ্বায়ক দেলোয়ার হোসেন, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ২ হাজার ৫৩৬ টাকা ২৬ পয়সা পান ২৫ মে রাত ১২ টায়। সহায়তা প্রাপ্তির তালিকায় নাম না থাকা সত্ত্বেও টাকা পাওয়ার বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন তিনি। পরে অনুসন্ধান করে জানতে পান ভুলক্রমে তার মোবাইলে যুক্ত হয় এই টাকা।

ভুলে প্রাপ্ত টাকা ফেরত দেয়ার জন্য প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে ইমেইল পাঠান দেলোয়ার হোসেন। ২ জুন মূখ্য সচিবের নির্দেশনায় অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফুল ইসলামের সহযোগিতায় দোয়ারাবাজার সোনালী ব্যাংকে ২৫০০ টাকা ফেরত উদ্দেশ্যে জমা দেন তিনি। এদিকে, জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেন সোনালী ব্যাংক দোয়ারাবাজার শাখার ব্যবস্থাপক বিধু ভুষন দাস ও উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা।

এ বিষয় নিয়ে দেলোয়ার হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে এটি ভাইরাল হয়। অন্যের নামে বরাদ্দকৃত টাকা নিজহাতে পেয়েও, ফেরত দিয়ে সচেতন নাগরিকের পরিচয় দেয়ায় সমাজে দৃষ্টান্ত হয়ে রইলেন দেলোয়ার হোসেন।

You may also like