Home বিশ্ব ফিলিস্তিনি এবং ইসরায়েলের মধ্যে স্থায়ী যুদ্ধ শুরু !

ফিলিস্তিনি এবং ইসরায়েলের মধ্যে স্থায়ী যুদ্ধ শুরু !

by shahin

ফিলিস্তিনি এবং ইসরায়েলি সেনাদেরর মধ্যে হামলা আর পাল্টা হামলা তীব্র আকার ধারণ করেছে। গাযা ভূখন্ডে চলা এ হামলা ও পাল্টা হামলার ঘটনাকে কেন্দ্র করে পুনাঙ্গ এবং স্থায়ী যুদ্ধের  আশঙ্কা করছে জাতিসংঘ । পরিস্থিতি দ্রুত “একটা পূর্ণাঙ্গ মাত্রার” যুদ্ধের দিকে যাচ্ছে বলে মনে করঝে সংস্থাটি ।

ফিলিস্তিনি সংগঠন হামাস গেলো রাতে ১ হাজারের বেশি  রকেট ছুঁড়েছে আবিবের ওপর এমনটাই দাবী করেছে ইসরায়েল। এদিকে ইসরায়েলও ভংঙ্কর এবং মারাত্মক ধ্বংসাত্মক বিমান হামলা চ করেছে । এতো ব্যপক ক্ষয়ক্ষতিসহ সাধারণ মানুষের ব্যপক ক্ষতি হয় । প্রাণহানিও ঘটে ।  মঙ্গলবার চালানো ইসরায়েলি হামলায় গাযার অসংখ্য ভবন, বাড়ি ঘর বিধ্বস্ত হয়েছে।

তেল আবিবের লড শহরে জারি করা হয়েছে  জরুরি অবস্থা ।

এদিকে হামলা পাল্টা হামলায় এখন পযন্ত শিশু  ৬৫ জন ফিলিস্তিনি এবং শাতাধিক ইসরায়েলি নিহত হেয়েছে । সেই সাথে তিন শতাধিক আহত হয়েছে ।

ঈদের দিনেও রকেট হামলা থেকে রক্ষা হয়নি নিরহি ফিলিস্তিনিদের । ঈদের দিনও দেখতে হচ্ছে ইসরায়েলি ধ্বংসযজ্ঞ ও হামলা । স্বজন হারানোর বেদনা অসহায় ফিলিস্তিনিদের জীবনে এবার এসেছে ঈদ ।

গত এক সপ্তাহের অধিক সময় আগ থেকেই ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর সাথে অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিদের সঙ্গে ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা চলছিল। এেই ধারাবাহিকতায় পবিত্র মসজিদ আল-আকসায় ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনিদের হামলা ও গুলি চালায়।

 

 

 

You may also like