Home অপরাধ ফেনীতে প্রতারণা মামলায় জামায়াত নেতার ৩ বছর কারাদণ্ড

ফেনীতে প্রতারণা মামলায় জামায়াত নেতার ৩ বছর কারাদণ্ড

by Amir Shohel

ফেনীতে দশ লাখ টাকা আত্মসাতের দায়ে জামায়াত নেতা ও বীকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাখাওয়াত হোসাইনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন এ রায় দেন।

মো. শাখাওয়াত হোসাইন ফেনীর দাগনভূঞা থানাধীন রঘুনাথপুর গ্রামের মৃত হাফিজ আহাম্মদ মোল্লার ছেলে। তিনি পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সিরাজুল ইসলাম মিন্টু জানান, ২০১১ সালে শাখাওয়াত হোসেন তার ব্যবসা প্রতিষ্ঠান বীকন গ্রুপে বিনিয়োগের জন্য ফেনী সদর এলাকার মজলিশপুর গ্রামের সৈয়দ আব্দুল হাই এর স্ত্রী মঞ্জুরা বেগম থেকে লিখিত চুক্তিপত্রের মাধ্যমে কয়েক ধাপে ১০ লাখ টাকা গ্রহণ করে রশিদ ও দুইটি চুক্তিপত্র প্রদান করেন।

পরবর্তীতে কোনো টাকা পরিশোধ না করায় ২০১৭ সালের ২০ আগস্ট সৈয়দ আব্দুল হাই বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক এ. কে নজিবুল ইসলাম তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। পরবর্তীতে আদালতে পাঁচজনের সাক্ষ্যে ঘটনা প্রমাণিত হওয়ায় আদালত শাখাওয়াতকে দোষী সাব্যস্ত করে ওই রায় প্রদান করেন।

বাদীপক্ষের আইনজীবী জানান, রায় ঘোষণার সময় শাখাওয়াত আদালতে উপস্থিত ছিলেন না। এ মামলার কোনো ধার্য তারিখেই তিনি আদালতে হাজির হননি।

ভয়েসটিভি/এএস

You may also like