Home সারাদেশ ফেনীতে বাড়ছে করোনা রোগী, মানছে না স্বাস্থ্য বিধি

ফেনীতে বাড়ছে করোনা রোগী, মানছে না স্বাস্থ্য বিধি

by Shohag Ferdaus
বিধি

ফেনীতে করোনায় সংক্রমণের সংখ্যা বাড়ছে। নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ৮ জন। এর মধ্যে ফেনী জেনারেল হাসপাতালে ৭ জন ও প্রাইভেট হাসপাতালে ১ জন ভর্তি রয়েছে। ফেনী জেনারেল হাসপাতালের ৩০ শয্যা আইসোলেশান ওয়ার্ডে ২০ মার্চ শনিবার পর্যন্ত ৩৫ জন রোগী ভর্তি হয়েছে। এদিকে সাধারণ মানুষ মানছে না স্বাস্থ্য বিধি।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ১৮ মার্চ পর্যন্ত জেলায় করোনায় শনাক্তের সংখ্যা ছিল ২ হাজার ৪০৩ জন। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ২ হাজার ৯৩ জন সুস্থ হয়েছেন।

১৮ মার্চ বৃহস্পতিবার নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ মলিকুলার ল্যাবে ফেনী জেলার ৩৮টি ও ফেনী বক্ষব্যাধি ক্লিনিকে ১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সদর উপজেলায় ১২ জন, দাগনভূঞায় ১ জন, ছাগলনাইয়ায় ৪ জন ও ফুলগাজীতে ১ জন আক্রান্ত হয়েছে।

ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এসএম মাসুদ রানা ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু তাহের মিয়াজী জানান, ফেনীতে করোনা সংক্রমণের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। তবে কেউ মানছেনা স্বাস্থ্যবিধি।

ফেনী জেনারেল হাসপাতালের ৩০ শয্যা আইসোলেশান ওয়ার্ডে গতকাল শনিবার ৩৫ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ১৮ জন পুরুষ ও ১৭ জন নারী। আর ২৪ ঘণ্টায়ই ভর্তি হয়েছে ৬ জন। এর মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এসএম মাসুদ রানা জানান, ফেনী জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েছে। হোম আইশোলেসনে থাকা রোগীদের সাথে মেডিকেল অফিসাররা নিয়মিত যোগাযোগ রাখছে। আপনারা বাসার বাইরে বের হওয়ার সময় মাস্ক পরিধান করুন।

ফেনীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জেলার সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনসহ ৪৫ জনের মৃত্যু হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত বছরের ১৬ এপ্রিল ফেনীতে প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

ভয়েস টিভি/এসএফ

You may also like