Home রাজনীতি ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন পেলেন তপন

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন পেলেন তপন

by Amir Shohel

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন খায়রুল বাশার মজুমদার তপন। ৭ নভেম্বর শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানা গেছে।

খায়রুল বাশার মজুমদার তপন ফেনী জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটির সহসভাপতি ছিলেন। তার বাড়ি পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের ধনিকুন্ড গ্রামে। তিনি এর আগে পর পর দুইবার জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ (ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু দুইবারই তাকে ১৪ দলীয় জোটের প্রার্থী জাসদ (ইনু) নেত্রী শিরিন আকতারকে আসনটি ছেড়ে দিতে হয়েছিল।

দলীয় সূত্র জানায়, গত ৬ সেপ্টেম্বর রাতে ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বার্ধক্যজনিত কারনে মারা যান। তার মৃত্যুতে জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। এরপর ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে জেলা পরিষদের চেয়ারম্যান পদ প্রত্যাশীদের নিকট থেকে আবেদন আহ্বান করা হয়। শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও পূরণ করে ১০ জন মনোনয়ন ফরম জমা দেন।

দলীয় মনোনয়ন পেতে খায়রুল বাশার মজুমদার তপন ছাড়াও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক সংসদ সদস্য জয়নাল আবদীন হাজারী, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলী হায়দার, প্রিয়রঞ্জন দত্ত, আকরাম হোসেন হুমায়ুন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সাবেক সদস্য সাইফুদ্দিন নাসির, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ফয়েজুল কবির, সোনাগাজী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেড. এম কামরুল আনাম, জেলা আওয়ামী লীগের সাবেক অর্থ সম্পাদক ওবায়দুল হক, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক এম. আজহারুল হক আরজু মনোনয়ন ফরম সংগ্রহ ও পূরণ করে জমা দেন।

এর আগে জেলা আওয়ামী লীগের এক সভায় খায়রুল বাশার মজুমদার তপনকে সমর্থন করে কেন্দ্রে সুপারিশ প্রেরণ করা হয়।

ভয়েসটিভি/এএস

You may also like