Home সারাদেশ বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন মঙ্গলবার

বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন মঙ্গলবার

by Newsroom
কে এম নূরুল হুদা

বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) ও যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচন ১৪ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত হবে। করোনা পরিস্থিতিতে এ নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। তবে মনোনয়ন প্রত্যাহারের সময় বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা না দেয়ার কারণে ব্যালটে নৌকার পাশে ধানের শীষ প্রতীক থাকছে।

এদিকে মঙ্গলবার সংসদের বর্তমান বিরোধী দল জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচএম এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী হওয়ায় নির্বাচন পেছানোর দাবি জানিয়ে আসছে জাপা। তবে সে দাবি নাকচ করেছে নির্বাচন কমিশন।

এর আগে  দুই সংসদীয় আসনে ২৯ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়। এখন সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে এ নির্বাচন করছে ইসি। ১৫ জুলাই বগুড়া-১ আসনের এবং ১৮ জুলাই যশোর-৬ আসনের নির্বাচন অনুষ্ঠানের জন্য সংবিধান নির্ধারিত ১৮০ দিন শেষ হতে যাচ্ছে।

নিয়ম রক্ষার এই নির্বাচনে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে ইসি। এদিন সকাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনী এলাকায় মোটর সাইকেল ছাড়াও গণপরিবহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বন্ধ হয়েছে প্রচারণাও। ভোট গ্রহণের দিন এই দুই সংসদীয় আসনে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভোট চলাকালিন সময়ে অপারাধের বিচার কাজ সম্পন্ন করার জন্য চারজন বিচারিক হাকিম নিয়োগ দেয়া হয়েছে। তবে এই ভোট ঘিরে ভোটারদের তেমন আগ্রহ লক্ষ্য করা যায়নি।

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/ডিএইচ

 

You may also like