Home শিক্ষাঙ্গন দুই দফা দাবিতে বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন

দুই দফা দাবিতে বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন

by Newsroom
বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৪৯ টি কম্পিউটার চুরির প্রকৃত ঘটনা জনসম্মুখে প্রকাশ এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৮ আগস্ট মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন ছাত্রনেতা জাহাঙ্গীর আলম, শেখ তারেক, বাবুল শিকদার বাবু এবং ফাহাদ সার্জিল।

কম্পিউটার চুরির ঘটনার মূল রহস্য উদঘাটন না হওয়ায় এবং জড়িতদের এখনো গ্রেপ্তার না করতে পারায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন মানববন্ধনে থাকা শিক্ষার্থীরা। এসময় দুই দফা দাবিও তোলেন শিক্ষার্থীরা। এতে বলা হয় অতি দ্রুত চুরির ঘটনার মূল রহস্য উদঘাটন এবং জড়িতদের সকলকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা চুরির মূল রহস্য এবং জড়িতদের শাস্তি প্রদানের দাবি এবং সকল ধরনের দুর্নীতি মূলক কাজ থেকে বঙ্গবন্ধুর নামাঙ্কিত বিশ্ববিদ্যালকে বাঁচাতে তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে আহ্বান জানান।

কম্পিউটার চুরির ঘটনায় জড়িত কাউকেই ছাড় দেওয়া হবেনা বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) ড. মো. শাহজাহান এবং গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার সাইদুর রহমান খান। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের কেউ জড়িত আছে কিনা, তা ক্ষতিয়ে দেখতে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করছে বিশ্ববিদ্যালয়।

গত ৯ই আগস্ট বশেমুরবিপ্রবি ৪৯ টি কম্পিউটার চুরির ঘটনা সামনে আসে। চুরি যাওয়া ৪৯ টি কম্পিউটারের মধ্যে ৩৪ টি উদ্ধার হলেও, এখনো উদ্ধার হয়নি ১৫ টি।

এ পর্যন্ত মোট সাতজন আটক হলেও উদঘাটন হয়নি চুরির মূল রহস্য। যাদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী একজন, বাকীরা বহিরাগত। কিন্তু ধরা ছোয়ার বাইরে চুরির ঘটনার প্রধান মাস্টারমাইন্ড।

ভয়েস টিভি/নিজস্ব প্রতিবেদক/টিআর

You may also like