Home খেলার খবর টানা তৃতীয় জয়ে ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

টানা তৃতীয় জয়ে ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

by Imtiaz Ahmed

নাটকীয় জয়ে তিন দলীয় যুব ওয়ানডে সিরিজের ফাইনালের পথে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। তৃতীয় ম্যাচে স্বাগতিক ভারত অনুর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ৬ রানে হারিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরার পুরষ্কার জিতে নিয়েছেন তানজিম হাসান।

২৩১ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় ভারত। ৮ রান করা হারনর সিংকে সাজঘরে ফেরান রিপন মণ্ডল। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি নিশান্ত সিন্ধু। রাঘুভাংশি দারুণ ব্যাটিং করলেও বাকিরা সেভাবে থিতু হতে পারেননি।

১৪ রান করা অধিনায়ক ইয়াস ডুলকে ফেরান নাইমুর রহমান নয়ন। উইকেটরক্ষক দীনেশ বানা আউট হয়েছেন ৬ রান করে। দারুণ ব্যাটিং করা রাঘুভাংশি হাফ সেঞ্চুরি করলেও সেঞ্চুরি থেকে মাত্র ১২ রান দূরে থেকে সাজঘরে ফেরেন। আরিয়ান দলাল ৩৯ রান করলেও জয়ের জন্য যথেষ্ট ছিল না।

শেষ ৭ বলে তাদের দরকার ছিল কেবল ৯ রান, হাতে তখনও দুই উইকেট। শেষ ওভারে প্রথম চার বলের মধ্যে সেই উইকেট দুটি নিয়ে প্রতিপক্ষকে গুটিয়ে দেন তানজিম হাসান। ২২৪ রানে অল আউট হয় ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল।

এর আগে কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে আগে ব্যাটিং পায় বাংলাদেশ। মাহফিজুল ও ইফতেখার হোসেনের উদ্বোধনী জুটিতে থেকে আসে ৫০ রান। তবে ব্যক্তিগত ১৫ রানে রিশিত রেড্ডির বলে সাজঘরে ফেরেন ইফতেখার। তিনে নামা প্রান্তিক নওরোজ নাবিলকে নিয়ে এরপর অর্ধশতক পূর্ণ করেন মাহফিজুল।

তবে ৫৬ রানের মাহফিজুল ফিরলে এই দুজনের ৬৮ রানের জুটি ভাঙে। এরপর সুবিধা করতে পারেননি আইচ মোল্লাও। যদিও আগের ম্যাচে শতক হাঁকানো নাবিল এদিনও তুলে নিয়েছেন অর্ধশতক। যদিও বা ৬২ করে কাঁটা পড়েছেন রান আউটের ভুল বোঝাবুঝিতে।

শেষদিকে নাইমুর রহমান নয়নের ৪১ বলে ২০ ও অধিনায়ক রাকিবুলের ১০ রানের সুবাধে বাংলাদেশের দলীয় স্কোর দাঁড়ায় ২৩০-এ। স্বাগতিকদের হয়ে ৫৩ রান খরচায় একাই পাঁচ উইকেট শিকার করেছেন রিশিথ রেড্ডি।

সিরিজে এই নিয়ে টানা তিন ম্যাচ জিতল বাংলাদেশের যুবারা। পয়েন্ট টেবিলে তাই সবার শীর্ষে তারাই। আগামী শনিবার ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

You may also like