Home সারাদেশ বাংলাবান্ধা থেকে শুরু হলো সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন

বাংলাবান্ধা থেকে শুরু হলো সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশন

by Amir Shohel

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ‘মুজিব বর্ষ’ সাইক্লিং এক্সপেডিশন শুরু হয়েছে।

৮ নভেম্বর রোববার বেলা সাড়ে ১১টার দিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ার উপজেলার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে কক্সবাজারের টেকনাফের উদ্দেশে মোট এক হাজার ১০ কিলোমিটার পথ সেনাবাহিনীর ১০০ জন সেনা সদস্য পাড়ি দেয়ার উদ্দেশে যাত্রা শুরু করে।

এর আগে বাংলাবান্ধার জিরো পয়েন্ট এলাকায় ‘ফ্ল্যাগ অফ’ অনুষ্ঠানের আয়োজন করে সেনাবাহিনী। পায়রা এবং বেলুন উড়িয়ে সাইক্লিং এক্সপেডিশনের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন এবং রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুজিব বর্ষকে ইতিহাসের পাতায় অমলিন করে রাখতে তেঁতুলিয়া উপজেলা থেকে কক্সবাজারের টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘপথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর সকল ফরমেশনের ১০০ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে মুজিব বর্ষকে আরও তাৎপর্য করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে।

এসময় এক্সপেডিশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কমান্ডার ১০ আট্রিলারি ব্রিগেড রামু, ব্রিগেডিয়ার জেনালে ওমর সাদী, ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান সিদ্দিক, ব্রিগেডিয়ার জেনারেল কায়সার হাসান মালিক, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.ক. সিও আনিছুর রহমান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী।

ভয়েসটিভি/এএস

You may also like