Home জাতীয় বাইডেন-কমলাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাইডেন-কমলাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

by Amir Shohel

সর্বোচ্চ ভোটের রেকর্ড করে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় কমলা দেবী হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তাদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান তিনি।

৮ নভেম্বর রোববার প্রধানমন্ত্রীর গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, জো বাইডেন এবং কমলা হ্যারিসকে পাঠানো আলাদা দু’টি বার্তায় শেখ হাসিনা এ অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও শক্তিশালী এবং পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে আশা ব্যক্ত করেন।

অশুভ সন্ত্রাস ও হিংস্র উগ্রবাদের বিরুদ্ধে, বিতাড়িত রোহিঙ্গাদের প্রত্যাবর্তনসহ নিরাপদ ও সমৃদ্ধ বিশ্ব গড়তে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী প্রেসিডেন্ট জো বাইডেন ও ফাস্ট লেডি জিল বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রী আমেরিকার প্রেসিডেন্ট, ফাস্ট লেডি এবং ভাইস প্রেসিডেন্ট ও তাদের পরিবারের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

রুদ্ধশ্বাস প্রতীক্ষা ও একের পর এক নাটকীয়তার পর মোট ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে ২৯০ ইলেকটোরাল ভোট পেয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট প্রার্থী এবং ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা দেবি হ্যারিস। একইসঙ্গে দেশটির প্রথম কৃষাঙ্গ, দক্ষিণ এশিয়-আফ্রিকান আমেরিকান হিসেবেও প্রথম ভাইস প্রেসিডেন্ট কমলা।

ভয়েসটিভি/এএস

You may also like