Home বিনোদন বিএফডিসি’র ২৬১ কর্মকর্তা-কর্মচারীর বেতন দিতে ৬ কোটি টাকা ‘অনুদান’

বিএফডিসি’র ২৬১ কর্মকর্তা-কর্মচারীর বেতন দিতে ৬ কোটি টাকা ‘অনুদান’

by shahin

ভয়েজ ডেস্ক : অর্থ মন্ত্রণালয় থেকে এফডিসির ২৬১ কর্মকর্তা-কর্মচারীর বেতন দিতে  ‘অনুদান’ হিসেবে ৬ কোটি টাকা পেয়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন দেশ এই তথ্য জানিয়েছেন।

এই টাকা দিয়ে প্রতিষ্ঠানটির ২৬১ কর্মকর্তা-কর্মচারীর মার্চ ও এপ্রিল মাসের বকেয়া বেতন পরিশোধ করবে লোকসানের মুখে থাকা স্বায়ত্তশাসিত এই প্রতিষ্ঠানটি। তিন-চার দিনের মধ্যেই কর্মীদের দুই মাসের বেতন পরিশোধ করা হবে বলে জানিয়েছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক।

জানা গেছে, নিজস্ব তহবিলে অর্থ না থাকার কারণে গত মার্চ ও এপ্রিল মাসের বেতন পরিশোধ করা হয়নি প্রতিষ্ঠানটির কর্মীদের। এজন্য বেতনসহ অন্যান্য ব্যয় মেটাতে অর্থ মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি টাকা অনুদান চেয়ে এফডিসি থেকে আবেদন করা হয়েছিল; সেখান থেকেই ৬ কোটি টাকা দেওয়া হয়েছে।

এফডিসির নিজস্ব তহবিলে অর্থ না থাকায় কর্মীদের দুই মাসের বেতন পরিশোধের জন্য এই অনুদানের ওপরই নির্ভর করতে হচ্ছিল বলে জানান নুজহাত ইয়াসমিন।

তিনি বলেন, ‘প্রতি বছরই নিজস্ব আয় থেকে সব খরচ মেটানোর পর কিছু ঘাটতি থেকে যায়। এ বছরের ডিসেম্বরে অর্থ মন্ত্রণালয়ে অনুদানের জন্য আবেদন করা হয়েছে। পরে মন্ত্রণালয় থেকে ২৩ মার্চ তথ্য-উপাত্ত চাওয়া হয়েছে। করোনা সংকটের কারণে সাধারণ ছুটি শুরু হওয়ায় সেই প্রক্রিয়াটা বন্ধ হয়ে যায়। যার জন্য মার্চ মাসের বেতন দেওয়া যায়নি। এর আগে এফডিসির নিজস্ব আয় ও অল্প কিছু অনুদানের অর্থে ফেব্রুয়ারি পর্যন্ত কর্মীদের বেতন পরিশোধ করা হয়।’

You may also like