Home সারাদেশ আগুন নিয়ন্ত্রণে এলেও ময়মনসিংহে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

আগুন নিয়ন্ত্রণে এলেও ময়মনসিংহে বিদ্যুৎ সরবরাহ বন্ধ

by Newsroom
বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ময়মনসিংহের কেওয়াটখালী এলাকায় ১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা, জামালপুর ও শেরপুর জেলায় কিছুসময় পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও ময়মনসিংহের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কাজ চলছে।

বিষয়টি নিশ্চিত করে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এর সহকারী প্রকৌশলী এ কে এম তাজুল ইসলাম ভয়েস টিভিকে জানান, ‘কি কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।’

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে পাওয়া গ্রিডের একটি ট্রান্সফরমারে অগ্নিকাণ্ড হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধাঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস ময়মনসিংহ বিভাগের উপপরিচালক আবুল হোসেন ভয়েস টিভিকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছি। আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি ইউনিট কাজ করে আধাঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এর আগে ৮ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে এই পাওয়ার গ্রিডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেক কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। বন্ধ হয়ে যায় পুরো বিভাগে বিদ্যুৎ সরবরাহ। পরে সাড়ে চার ঘণ্টা পর স্বাভাবিক হয় বিভাগের তিন জেলার বিদ্যুত সরবরাহ। এদিন রাতেই ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায় রেশনিং করে বিভিন্ন ফিডে দেয়া হয় বিদ্যুৎ সংযোগ। দুপুরে পুরোপুরি স্বাভাবিক হয় বিদ্যুৎ।

অগ্নিকাণ্ডের ঘটনায় পিজিসিবি’র গ্রিড উপকেন্দ্রের জাতীয় গ্রিডের ৩৩ কেভি সঞ্চালন লাইন, ১৩২ কেভি ট্রান্সফরমার ও কন্ট্রোল রুমের সুইচ বোর্ডসহ অন্যান্য যন্ত্রপাতি পুড়ে যায়।

ভয়েস টিভি/ডিএইচ

You may also like