Home জাতীয় বিশেষ ফ্লাইটে ২৪৭ জন ফ্রান্স প্রবাসী বাংলাদেশি ফিরলেন প্যারিসে

বিশেষ ফ্লাইটে ২৪৭ জন ফ্রান্স প্রবাসী বাংলাদেশি ফিরলেন প্যারিসে

by Newsroom

আব্দুল মালেক হিমু, প্যারিস, ফ্রান্স: করোনাভাইরাসে কারণে বাংলাদেশে আটকেপড়া ২৪৭ জন ফ্রান্স প্রবাসী বাংলাদেশি বিমানের একটি বিশেষ ফ্লাইট প্যারিস পৌঁছেছেন ।

বুধবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫ টায় চার্লস দ্য গল (সিডিজি) বিমানবন্দরে বাংলাদেশ বিমানের বিজি-৪১৪৭ নম্বরের বিশেষ ফ্লাইটটি অবতরণ করে। এসময় তাদের স্বাগত ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, অল ইউরোপিয়ান এসোসিয়েশন অব বাংলাদেশ (আয়েবা) এর মহাসচিব কাজী এনায়েত উল্লাহ সহ আয়েবা ও ফ্রান্স আওয়মীলীগের নেতৃবৃন্দ।

বাংলাদেশ দূতাবাস প্যারিস, বিমান বাহিনী কল্যাণ ট্রাস্টের সার্বিক সহযোগিতায় অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের (আয়েবা) এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে। এছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয় ও ফ্রান্স আওয়ামী লীগ সহযোগিতায় অংশ নেয়।

রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন এ ফ্লাইটটি আয়োজনে যারা সহযোগিতায় করেছেন তাদেরসহ বিমান প্যারিসে অবতরণের অনুমতি দেয়া ফরাসি সরকারকে ধন্যবাদ জানান । তিনি আগত প্রবাসী বাংলাদেশিদের ফরাসি সরকারের স্বাস্থ্যবিধি মেনে হোম আইসোলেশনে থাকার জন্য আহবান জানান।

অল ইউরোপিয়ান এসোসিয়েশন অব বাংলাদেশ (আয়েবা) এর মহাসচিব কাজী এনায়েত উল্লাহ বলেন, করোনার সংকটের কারণে ফ্রান্স প্রবাসীরা বাংলাদেশীরা দেশে গিয়ে ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ার কারণে তারা আটকা পড়েন। তাদের অনুরোধের প্রেক্ষিতে এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেন তার সংগঠনের পক্ষ থেকে । এছাড়া আটকে পড়া বাকীদেরও ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে বলে জানান তিনি ।

You may also like