Home সারাদেশ রাতের আঁধারে বিষ প্রয়োগ

রাতের আঁধারে বিষ প্রয়োগ

by Newsroom

ফরিদপুরের ভাঙ্গায় রাতের আঁধারে পুকুরে দুর্বৃত্তদের বিষ প্রয়োগে অন্তত ৫ লাখ টাকার মাছ নিধন হয়েছে। জেলার ভাঙ্গা উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের মুটরা গ্রামের চতলার বিলসংলগ্ন এলাকায় এ ঘটনায় ঘটে।

এ ঘটনায় ১৮ ডিসেম্বর শুক্রবার সকালে পুকুরের মালিক কামাল সর্দার ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

তিনি জানান, রাতের আঁধারে কোনো একসময়ে কে বা কারা তার চাষের পুকুরে বিষ ঢেলে দেয়। এতে বৃহস্পতিবার থেকে পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকে এবং  মৃত মাছের দুর্গন্ধ এলাকায় ছড়িয়ে পড়ে।

তিনি জানান চলতি মৌসুমে তিনি দেড় লাখ টাকায় ইজারা নিয়ে ঘের তৈরি করে প্রাকৃতিক খোলা জলাশয়ে শোল, গজার, কৈ, শিং, বোয়াল, চিতলসহ বিভিন্ন দেশীয় প্রজাতির মাছ চাষ শুরু করেন। হঠাৎ করেই মাছগুলো মরে ভেসে উঠতে থাকে। শত শত মাছ মরে ভেসে উঠতে দেখে তার মাথায় যেন বাজ পড়েছে। এতে কষ্টার্জিত মূলধন হারিয়ে অসহায় কামাল সর্দার নির্বাক হয়ে পড়েছেন।

কান্নাকণ্ঠে তিনি বলেন, আমি ধার-দেনা করে যে টাকা খাটিয়েছি তাতে চরম বিপদে পড়েছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান রেজাউল হাসনাত দুদু মিয়া বলেন, দুর্বৃত্তদের শনাক্ত করতে সর্বাত্মক সহযোগিতা করা হবে। ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিকে প্রয়োজনীয় সব প্রকার সহযোগিতা করা হবে।

ভাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী জানান, বিষয়টি জেলা মৎস্য কর্মকর্তাকে অবহিত করে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

ভয়েস টিভি/ডিএইচ

You may also like