Home সারাদেশ বিস্ফোরণের ঘটনায় চলছে গণশুনানি

বিস্ফোরণের ঘটনায় চলছে গণশুনানি

by Newsroom
বিস্ফোরণের ঘটনা

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা তদন্তে গঠিত জেলা প্রশাসনের কমিটির গণশুনানি শুরু হয়েছে।

৭ সেপ্টেম্বর সোমবার ১১টার দিকে গণশুনানি শুরু হয়। এ গণশুনানি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের অফিস কক্ষে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

রোববার রাতে তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি এ গণবিজ্ঞপ্তি জারি করেন। গণবিজ্ঞপ্তিতে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তথ্য দিয়ে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানানো হয়।

গত শুক্রবার এশার নামোজের সময় মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত অগ্নিদগ্ধ ২৬ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেলের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি আরও ১১ জন দগ্ধ রোগীর অবস্থায় আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।

শুরুতে এসি বিস্ফোরণের কথা বলা হলেও গ্যাস পাইপের লিকেজ থেকে গ্যাস জমে এ বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছেন এলাকাবাসী ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

বিস্ফেরণের ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, তিতাস গ্যাস, ডিপিডিসি, সিটি করপোরেশন আরও চারটি তদন্ত কমিটি গঠন করেছে।

এদিকে নারায়ণগঞ্জ পশ্চিম তাল্লা বায়তুল সালা জামে মসজিদ কমিটি গণমাধ্যমকে জানায়, গত ৯ মাস আগে গ্যাস লাইন লিকেজ মেরামতের জন্য তিতাসে লিখিতভাবে অভিযোগ জানানো হয়। কিন্তু ৫০ হাজার টাকা ঘুষের জন্য কাজ করেনি তিতাস।

এবিষয়ে জানতে চাইলে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুন বলেন, পুরো ঘটনা তদন্তে ১০ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি এই বিষয়ে তদন্ত করবে। টাকার দাবির কথা প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তবে ভয়াবহ বিস্ফোরণ ও হতাহতের ঘটনায় মসজিদ পরিচালনা কমিটি ও তিতাস কর্তৃপক্ষের অবহেলাকেই দায়ী করছেন স্থানীয়রা। তাদের মতে, কমিটির নেতারা আগে থেকে ব্যবস্থা নিলে এতোগুলো মানুষের প্রাণহানি হতো না।

ভয়েস টিভি/টিআর

You may also like