Home সারাদেশ ফেনীর ফুলগাজীতে বেহাল সড়কে জনদুর্ভোগ চরমে

ফেনীর ফুলগাজীতে বেহাল সড়কে জনদুর্ভোগ চরমে

by Newsroom
বেহাল সড়কে জনদুর্ভোগ চরমে

ফেনীর ফুলগাজী উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের কামাল্লা বাজার সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে কাদামাটিসহ ছোট-বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে। অটোরিকশা, ইজিবাইক, মালবাহী গাড়ি কিংবা যাত্রীবাহী ছোট যানবাহন চলার সময় উল্টে গিয়ে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার জনসাধারণ, হাজার হাজার শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকরা।

স্থানীয়রা বলছেন, নির্বাচনের আগে সড়কটি পাকাকরণের প্রতিশ্রুতি দিলেও নির্বাচিত হওয়ার পরে জনপ্রতিনিধিদের নাগাল পাওয়া যায় না। দ্রুতই রাস্তাটি সংস্কার করে জনদুর্ভোগ নিরসনে উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন তারা।

গত বৃহস্পতিবার সকালে সরেজমিনে দেখা যায়, নতুন মুন্সিরহাট ইউনিয়ন পরিষদের উল্টা দিকে নোয়াপুর থেকে কামাল্লা যাওয়ার প্রায় ৫ কিলোমিটার সড়কের বেহাল দশা। বিভিন্ন স্থানে খানাখন্দ ও কাদামাটিতে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি।

ঘুরে দেখা যায়, সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের মধ্যে পানি জমেছে। কোথাও কোথাও সৃষ্টি হয়েছে দুই থেকে তিন ফুট গর্ত। দেখে মনে হয় যেন পুকুর! এছাড়া বৃষ্টির পানি জমে কাদায় একাকার হয়ে গেছে।

দুর্ভোগপূর্ণ সড়কটি দিয়েই প্রতিদিন শত শত যানবাহন ও হাজার হাজার মানুষ চলাচল করছেন। যাতায়াতের জন্য রাস্তাটি ব্যবহার করেন ওই এলাকার শ্রীপুর, ইসলামপুর, নোয়াপুর, কামাল্লা, জামাই নগর ও তারালিয়া গ্রামের হাজার হাজার মানুষ।

সড়কের পাশে বাস করেন ডালিম চৌধুরী। তিনি জানান, এই সড়ক দিয়ে নোয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজমেরী বেগম বালিকা উচ্চ বিদ্যালয়, নতুন বাজার উচ্চ বিদ্যালয়, নোয়াপুর নূরানী মাদ্রাসা, মুন্সিরহাট আলী আজম স্কুল এন্ড কলেজ, ফুলগাজী মহিলা কলেজ ও ফুলগাজী সরকারি কলেজে যাতায়াত করে হাজার হাজার শিক্ষার্থী। খেটে খাওয়া মানুষরা নিজ কর্মস্থলে যাতায়াত করেন। বর্তমানে এ সড়ক দিয়ে যানবাহন যাওয়াতো দূরের কথা হেঁটে যাওয়াও দুস্কর হয়ে পড়েছে। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সব শ্রেণি-পেশার মানুষকে। সড়কটি দ্রুত সংস্কার করার দাবি জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, নির্বাচনের পূর্বে রাস্তাটি পাকাকরণের আশ্বাস দেন জনপ্রতিনিধিরা। তবে নির্বাচন শেষ হয়ে গেলে প্রতিশ্রুতির কথা তারা আর মনে রাখেন না। স্থানীয়রা একাধিকবার জনপ্রতিনিধিদের দ্বারস্থ হয়েও প্রতিকার পাননি।

এ বিষয়ে মুন্সিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন জানান, সড়কটির জন্য তিনি দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু বিভিন্ন কারণে সড়কটির কাজ হচ্ছে না।

তিনি বলেন, এটি এলজিইডি’র সড়ক। এর সংস্কারে বরাদ্দ পেতে সকল ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। আশা করি, সড়কটি দ্রুত সংস্কার করা হবে।

আরও পড়ুন : প্রধান শিক্ষিকার বিরুদ্ধে প্রতিবাদ ফুলগাজীবাসীর

ভয়েস টিভি/ এএন

You may also like