Home সারাদেশ চার বছরেও শেষ হয়নি বৌলতলী সেতুর নির্মাণ কাজ

চার বছরেও শেষ হয়নি বৌলতলী সেতুর নির্মাণ কাজ

by Amir Shohel

চার বছরেও শেষ হয়নি গোপালগঞ্জ সদর উপজেলার বিল রুট চ্যানেলের উপরে বৌলতলী সেতুর নির্মাণ কাজ। এতে জীবনের ঝুঁকি নিয়ে খাল পার হচ্ছে স্কুল কলেজের শিক্ষার্থীসহ দুই পাড়ের লাখো মানুষ। এ সেতু নির্মাণ শেষে চালু হলে সদর উপজেলার সঙ্গে কাশিয়ানী ও মুকসদপুর উপজেলার সঙ্গে যোগাযোগ আরও সহজ হবে। যথা সময়ে ব্রিজের কাজ শেষ না হওয়ায় সদর উপজেলা ও কাশিয়ানী উপজেলার ১১টি ইউনিয়নের মানুষকে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

জানা গেছে, গোপালগঞ্জে এলজিইডির তত্ত্বাবধায়নে বিল রুট ক্যানেলের উপর বৌলতলী সেতুর কাজ শুরু হয় ২০১৭ সালে। ২০১৮ সালের সেপ্টেম্বরে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত শেষ হয়েছে মাত্র ৬০ ভাগ কাজ। এরই মধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজের সময় বাড়িয়েছে ৩ দফা। এছাড়া অধিগ্রহণ করা হয়নি ব্রিজটির এ্যাপ্রোচ সড়কের জমিও।এই দীর্ঘ সময়েও ব্রিজটির নির্মাণ কাজ শেষ না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে দুই পাড়ের লাখো মানুষ।

এলাকাবাসী জানান, সদর উপজেলায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন বিল রুট ক্যানেল পারাপার হচ্ছে স্কুল কলেজের শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ। সন্ধ্যার পর খেয়া ঘাট বন্ধ থাকায় অতি জরুরি কাজেও নদী পার হওয়া যায় না।তাই দ্রুতই ব্রিজের কাজ শেষ করার দাবি তাদের।

ঠিকাদারী প্রতিষ্ঠান এমএমবিআইটির (জেভি) প্রজেক্ট ইঞ্জিনিয়ার মো. সিহাব আলী ভয়েস টিভিকে জানান, চলতি বছরের নভেম্বরের মধ্যেই  বৌলতলী সেতুর নির্মাণ কাজ শেষ হবে। আমি এমন আশ্বাস দিতে পারি।

গোপালগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হক ভয়েস টিভিকে জানান, ‘সেতুর নকশা পরিবর্তন, জমি অধিগ্রহণসহ বিভিন্ন জটিলতার কারণে কাজে ধীরগতি হলেও দ্রুতই শেষ হবে।

শিগগির নির্মাণকাজ শেষ করে ব্রিজটি জনসাধারণের জন্য খুলে দেয়া হবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

ভয়েসটিভি/গোপালগঞ্জ প্রতিনিধি/হ্যাপি/দেলোয়ার

You may also like