Home সারাদেশ গাজায় সম্পূর্ণ ব্যর্থ ইহুদিরা: ইসরাইলি সংবাদপত্র

গাজায় সম্পূর্ণ ব্যর্থ ইহুদিরা: ইসরাইলি সংবাদপত্র

by Shohag Ferdaus
গাজায়

গাজায় ইহুদিবাদী সব পরিকল্পনাই ব্যর্থ হয়েছে বলে স্বীকার করেছে ইসরাইলের প্রভাবশালী দৈনিক হারেৎস। দৈনিকটির কয়েকটি নিবন্ধে বলা হয়েছে, ইসরাইলের সেনাবাহিনীর সব কৌশল ব্যর্থ হয়ে গেছে।

পত্রিকাটির সম্পাদক আলুফ বেন লিখেছেন, ইসরাইলি সামরিক বাহিনীর ব্যর্থতা ও পরাজয়ের বিষয়ে অভ্যন্তরীণ তদন্ত জরুরি। একইসঙ্গে সামরিক বাহিনীতে সংস্কার আনতে হবে।

তিনি আরও লিখেছেন, গাজায় এবারের পরাজয়ই হচ্ছে সবচেয়ে বড় প্রয়োজন এবং এই যুদ্ধের কোনো প্রয়োজনই ছিল না। পত্রিকাটি লিখেছে, লেবাননের সঙ্গে দ্বিতীয় যুদ্ধ এবং গাজায় এর আগের যুদ্ধগুলোর চেয়ে এবারের যুদ্ধে পরাজয়ের স্বাদ বেশি তিক্ত।

পত্রিকাটির সম্পাদকীয়তে আরও বলা হয়েছে, গাজা যুদ্ধে ইসরাইলি সামরিক বাহিনীর প্রস্তুতি ক্ষেত্রে দুর্বলতা, যুদ্ধ পরিচালনায় অদক্ষতা এবং মন্ত্রিসভার অক্ষমতা স্পষ্ট হয়ে উঠেছে।

গাজা যুদ্ধে বিজয়ী হয়েছে বলে ইসরাইলি নেতারা যে প্রচারণা চালাচ্ছে তা ভিত্তিহীন বলে দাবি করেন সম্পাদক আলুফ বেন। তিনি অবিলম্বে হামলা বন্ধ করে যুদ্ধবিরতি প্রতিষ্ঠা করতে দখলদার নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। পত্রিকাটির আরও কয়েকটি নিবন্ধে একই দাবির পুনরাবৃত্তি করা হয়েছে।

ভয়েস টিভি/এসএফ

You may also like