Home জাতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কট করলেন সাংবাদিকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কট করলেন সাংবাদিকরা

by Imtiaz Ahmed

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থা ও অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত আজকের সংবাদ সম্মেলন বয়কট করেছেন সাংবাদিকরা। সংবাদ সম্মেলনস্থলে উপস্থিত হয়ে বয়কটের ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

আজ সকাল ১১টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তার আগে আজ সকালেই এই সংবাদ সম্মেলন বয়কটের ডাক দেয় সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)।

পরে সংবাদ সম্মেলনের নির্ধারিত সময়ে সাংবাদিকরা সেখানে হাজির হন। আসেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারাও। সংবাদ সম্মেলন শুরুর আগেই বিএসআরএফের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, ‘গতকাল সোমবার রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় আমরা রাত সাড়ে ৯টা পর্যন্ত সচিবালয়ে ছিলাম। এ ব্যাপারে জানতে বারবার সচিবের সঙ্গে দেখা করতে চেয়েছি। তাঁর সহকারীকে বলেছি। সচিবের দরজার সামনে গিয়ে চিৎকার করে বলেছি। তিনি আমাদের সঙ্গে দেখা করেননি। কোনো কথার জবাবও দেননি। এভাবে বারবার আমাদেরকে অপমানিত করেছেন। সুতরাং আমরা এই সংবাদ সম্মেলন বয়কট করছি।’

পরবর্তী কর্মসূচি বিএসআরএফ কার্যালয় থেকে সাংবাদিক নেতারা ঘোষণা দেবেন বলে জানান শামীম আহমেদ।

এরপরই সাংবাদিকরা সবাই একসঙ্গে সেখান থেকে বের হয়ে যান। এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা ‘কথা শোনার জন্য’ সবার কাছে অনুরোধ করেন। তবে সাংবাদিকেরা তা না শুনে সংবাদ সম্মেলনস্থল ত্যাগ করেন।

ভয়েস টিভি/আইএ

You may also like