Home বিশ্ব ভারতে আরো এক মাস বাড়াল লকডাউন

ভারতে আরো এক মাস বাড়াল লকডাউন

by shahin

ভয়েস ডেস্ক : মাহামারী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের মেয়াদ আরো এক মাস বাড়িয়েছে ভারত ।চলমান লকডাউন পঞ্চম দফায় বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করেছে দেশটি । করোনায় মৃত্যুতে এশিয়ায় তৃতীয় স্থানে থাকা ভারত ঝুঁকিপূর্ণ এলাকা ছাড়া অন্যান্য স্থানে শপিংমল, রেস্টুরেন্ট এবং উপাসনালয় আগামী ৮ জুন থেকে খোলার অনুমতি দিয়েছে ।

দেশটির সরকার বলছে, পরিস্থিতি পর্যালোচনা করে সিনেমা হল, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং আন্তর্জাতিক বিমান চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

এনডিটিভি খবরে বলা হয়, আগামী ৩০ জুন পর্যন্ত ভারতে বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। সেই সঙ্গে আগামী ৮ জুন থেকে শপিংমল ও রেস্টুরেন্ট খোলার অনুমতি দিয়েছে দেশটির সরকার। তবে শুধুমাত্র কন্টেনমেন্ট এলাকা ছাড়া দেশের বাকি অংশে খোলা রাখা যাবে শপিংমল ও রেস্টুরেন্ট।

সরকারের দেওয়া নতুন নির্দেশনা অনুযায়ী, ১ জুন ২০২০ থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত চলমান থাকবে নতুন লকডাউন।

ভারতে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে গত ২৫ মার্চ থেকে লকডাউন চলমান রয়েছে। দেশটিতে চতুর্থ লকডাউন আগামী ৩০ মে শেষ হওয়ার কথা ছিল। তবে এর মধ্যে দেশটিতে পঞ্চম লকডাউন ঘোষণা করল ভারত সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, রাজ্য ও বিভিন্ন কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বিচার বিবেচনা করার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

You may also like