Home সারাদেশ ভাসানচর থেকে পালিয়ে আসা আরও দুই রোহিঙ্গা কিশোরী আটক

ভাসানচর থেকে পালিয়ে আসা আরও দুই রোহিঙ্গা কিশোরী আটক

by Shohag Ferdaus
রোহিঙ্গা

নোয়াখালীর সূবর্ণচর উপজেলায় ভাসানচর থেকে পালিয়ে আসা আরও দুই রোহিঙ্গা কিশোরীকে আটক করেছে স্থানীয় লোকজন।

১৯ মে বুধবার রাত ৮টার দিকে সূবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেট সংলগ্ন বেড়ির পাশ থেকে তাদের আটক করে এলাকাবাসী ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখে।

আটককৃতরা হলেন, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো. ইয়াছিনের মেয়ে খুরশীদা আক্তার (১৬) ও জান্নাত আরা বেগম (১০)। তারা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ২নং ক্লাস্টারের ৩/৪ নং রুমে বসবাস করত।

স্থানীয় মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, গতকাল রাত ১০টার দিকে চার রোহিঙ্গা ৪ লাখ টাকার বিনিময়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে মাছ ধরার নৌকায় করে পালিয়ে সূবর্ণচরে আসে।

আটককৃত দুই রোহিঙ্গাদের বরাত দিয়ে চেয়ারম্যান আরও জানান, সূবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুস সোবহানের ছেলে আবদুল বাতেন, আবদুল বাতেনের ছেলে সেলিম উদ্দিন কালু, একই ইউনিয়নের চর আলাউদ্দিনের ইব্রাহিম মাঝির ছেলে জাহাঙ্গীর মাঝি ৪ লাখ টাকার বিনিময়ে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদেরকে সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নে নিয়ে আসে।

পরে স্থানীয় লোকজন রোহিঙ্গাদের পালিয়ে নিয়ে আসার বিষয়টি টের পেয়ে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে সোপর্দ করে। এসময় আরও দুই জন রোহিঙ্গা পালিয়ে যায় বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। এ ঘটনায় পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ভাসানচর থেকে পালিয়ে আসা আরও ১২ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

ভয়েস টিভি/এসএফ

You may also like