Home সারাদেশ নীলফামারীতে ৩ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নীলফামারীতে ৩ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

by Newsroom
ভিটামিন ‘এ’ ক্যাপসুল

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, জাতীয় পুষ্টি সেবা এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের বাস্তবায়নে সারাদেশে আগামী ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে।

এরমধ্যে নীলফামারী জেলার ৩ লাখ ১ হাজার ৭৯ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল।

২৭ সেপ্টেম্বর রোববার দুপুরে নীলফামারী জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সাংবাদিকদের অবহিত করণ সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির।

সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির বলেন, আগামী ৪অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। নিয়মিত কেন্দ্রের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে বাদ পড়া শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে অবহিতকরণ কর্মশালায় বক্তব্য রাখেন নীলফামারী জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মেজবাহুল হাসান চৌধুরী, জেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল, জেলা স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের।

সভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে গোটা জেলার কার্যক্রম ও পরিকল্পনা উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার আবু হেনা মোস্তফা কামাল।

এই ক্যাম্পেইনের মধ্যে জেলার  ৬-১১মাস বয়সী ২৯হাজার ৮৮৯জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯মাস বয়সী ২লাখ ৭১হাজার ১৯০টি শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে বলেও জানান তিনি।

এসমসয় তিনি আরও বলেন, জেলার জেলার ৬০টি ইউনিয়ন এবং দুইটি  পৌরসভার ১৫৮৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিশুদের ক্যাপসুল খাওয়াতে ৩১৭৪জন স্বেচ্ছাসেবক ও ১৯১জন সুপারভাইজার কাজ করবেন।

করোনার কারণে স্বাস্থ্য বিধি মেনে এই ক্যাম্পেইন পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

ভয়েস টিভি/টিআর

You may also like