Home সারাদেশ ভোলায় করোনা ঝুঁকিতেও কাজ করছে পরিবার পরিকল্পনার মাঠকর্মিরা

ভোলায় করোনা ঝুঁকিতেও কাজ করছে পরিবার পরিকল্পনার মাঠকর্মিরা

by Newsroom

ভোলা প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি নিয়েই ভোলার বিভিন্ন গ্রামে কাজ করছে পরিবার পরিকল্পনার সাড়ে ৪’শ কর্মি। বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র,কমিউনিটি ক্লিনিক ও স্যাটেলাইট ক্লিনিকের মাধ্যমে তারা চিকিৎসা সেবা দিচ্ছে। কিন্তু এসব কর্মিদের নেই তেমন কোনো ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা। তাই কর্মিদের ঝুঁকি কমাতে সরকারি সহায়তা চায় পরিবার পরিকল্পনা বিভাগ।

ভোলার প্রত্যন্ত এলাকার সাধারন মানুষকে এভাবেই বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা দিচ্ছে পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মি। শুধু স্বাস্থ্যসেবাই নয়, পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন পরামর্শও দিচ্ছে তারা। হোম কোয়ারেন্টাইন ও অঘোষিত লকডাউনে যখন সাধারন মানুষ ঠিকমতো চিকিৎসা পাচ্ছে না,তখন স্বাস্থ্যকর্মিদের এমন উদ্যোগে স্বস্তিতে আছে এই অঞ্চলের মানুষ।

করোনা থেকে বাঁচতে জীবাণুনাশক ও মাস্ক ব্যবহারসহ সচেতনতামূলক পরামর্শও দিচ্ছে মাঠকর্মীরা। কিন্তু এসব স্বাস্থ্যকর্মিদেরই নেই স্বাস্থ্য সুরক্ষা জন্য পিপিই, মাস্ক, হ্যান্ডগ্লাভস, হ্যান্ডস্যানিটাইজার,জীবাণুনাশক স্প্রেসহ কোনো সরঞ্জাম। সরকার থেকে এসব সরবরাহ না করায় তারা নিজেরাই রয়েছে স্বাস্থ্যঝুঁকিতে।

স্বাস্থ্যকর্মিদের স্বাস্থ্য সুরক্ষায় সরকারি সরঞ্জাম দ্রুত পাঠানোর দাবি জানালেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

You may also like