Home সারাদেশ মধ্যরাতে নারীর ঘরে মেম্বার, সকালে বিয়ে

মধ্যরাতে নারীর ঘরে মেম্বার, সকালে বিয়ে

by Amir Shohel

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সাইফুল ইসলাম নামে এক ইউপি সদস্যকে মধ্যরাতে বিধবা নারীর ঘর থেকে আটক করেছে স্থানীয়রা। কাজী ডেকে ৩ লাখ পঞ্চাশ হাজার টাকার দেনমোহর ধার্য করে বিয়েও সম্পন্ন করা হয়েছে। খবর পেয়ে পুলিশ আসার আগেই ওই বিধবা নারীকে নিয়ে চলে যায় ইউপি সদস্য।

ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নের বালিহাটা গ্রামে। এ নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার উচাখিলা ইউনিয়নের বালিহাটা গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলাম চার সন্তানের জনক। ওই বিধবা নারীর স্বামী প্রায় পাঁচ বছর আগে মারা গেছে। তবে তার দুটি সন্তান রয়েছে। এই সুযোগে বিধবা ভাতার কার্ড দেয়ার আশ্বাসে বিধবা নারীর সাথে গড়ে তোলেন সর্ম্পক।

১ মে শনিবার রাতে ওই বিধবা নারীর ঘরে সাইফুল প্রবেশ করে। বিষয়টি এলাকার লোকজন টের পেয়ে রাত ১২টার পর ওই নারীর ঘরের দরজায় তালা লাগিয়ে সাইফুল ইসলাম ও নারীকে আটকে রাখে এলাকাবাসী। এমন লজ্জাজনক ঘটনা থেকে রেহাই পেতে বিধবা নারীকেই বিয়ে করতে রাজি হন তিনি। এমতাবস্থায় ২ মে রোববার সকালে বিধবা নারীর সম্মতি নিয়ে কাজীর মাধ্যমে দুজনকে বিয়ে করিয়ে দেন স্থানীয়রা।

তাদের বিয়ে পড়ান কাজী মাহবুব। তিনি জানান, সকালে আমাকে বাসা থেকে ডেকে আনা হইছে। এসে জানতে পারি মেম্বার ও ওই বিধবা নারীকে বিয়ে পড়াতে হবে। এ অবস্থায় দুজনের সম্মতিতেই বিয়ে পড়ানো হয়।

এ ঘটনার বিষয়ে জানতে ইউপি সদস্য সাইফুল ইসলামের মোবাইল নম্বরে কয়েকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঈশ্বরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া বলেন, বিধবা নারীর সাথে ইউপি সদস্যকে স্থানীয়রা আটকের পর দুজনেই বিয়ে করতে রাজি হয়। সকালে তাদের বিয়ে হয়। তবে ঘটনাটি আমরা জানতে পেরে পুলিশ পাঠাই। পুলিশ যাওয়ার আগেই ওই নারীকে নিয়ে চলে যান ইউপি সদস্য।

ভয়েসটিভি/এএস

You may also like