Home বিশ্ব মাস্ক নয় মুখে অন্তর্বাস পরে বিমানে উঠলেন যাত্রী! তারপর…

মাস্ক নয় মুখে অন্তর্বাস পরে বিমানে উঠলেন যাত্রী! তারপর…

by Shohag Ferdaus

দেখতে দেখতে দু’বছর হয়ে গেল পৃথিবী করোনাভাইরাসের কবলে। কখনও সংক্রমণ বেড়েছে, কখনও কমেছে। কিন্তু সব সময়ই পথে ঘাটে করোনাবিধি মেনে চলতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। করোনাবিধির অন্যতম হলো মাস্ক পরা। কিন্তু মুখ ঢেকে প্লেনে ওঠা সত্ত্বেও নামিয়ে দেয়া হয় এক যাত্রীকে! আসলে তিনি মাস্কের বদলে পরেছেন টকটকে লাল রঙের মেয়েদের অন্তর্বাস!

এমনই আজব এক যাত্রীর দেখা মিলেছে আমেরিকায়। ফ্লোরিডার বাসিন্দা তিনি। অ্যাডাম জেন নামের বছর ৩৮-এর ওই ব্যক্তি দিব্যি বিমানে উঠে পড়েছিলেন অন্তর্বাস পরেই।

স্থানীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ফ্লোরিডার বাসিন্দা জেন পরিষ্কার জানিয়েছেন, যাত্রীদের জোর করে মাস্ক পরতে বাধ্য করার বিরোধিতা করতেই তিনি এই কাজ করেছেন। তার মতে, কেবল খাওয়া ও পান করার সময় ছাড়া বাকি সময় মাস্ক পরে থাকতেই হবে এই নিয়ম মেনে চলা কঠিন। নামার আগে জেন অবশ্য জানিয়েছেন, এর আগেও অন্তত ১২ বার এইভাবেই সফর করেছেন তিনি। কিন্তু কখনও তাকে বাধা দেওয়া হয়নি।

তবে শেষ পর্যন্ত এহেন প্রতিবাদের জন্য মূল্য দিতে হলো তাকে। বিমানকর্মীরা তাকে জানিয়ে দেন, এভাবে মুখে অন্তর্বাস পরে তাকে যাত্রা করতে দেওয়া যাবে না। জেন অবশ্য খুব বেশি আপত্তি করেননি। খানিকক্ষণ কথাবার্তা বলার পর নেমেও যান। তবে তিনি নেমে যাওয়ার পরে এক যাত্রী উঠে দাঁড়িয়ে প্রতিবাদ করেন এমন সিদ্ধান্তের। তার প্রশ্ন, স্রেফ মাস্ক না পরার জন্য কাউকে কি বিমান থেকে নামিয়ে দেয়া যায় না। বাকিরা কেউ কিছু বলেননি। নির্বিঘ্নে বিমান তার গন্তব্যে পৌঁছে গিয়েছে। কিন্তু ভাইরাল হয়ে গিয়েছে জেনের কীর্তি।

ভয়েস টিভি/এসএফ

You may also like