Home খেলার খবর মুশফিক প্রসঙ্গে ‌‌‌‌‘কথা বলতে চান না’ মাহমুদুল্লাহ

মুশফিক প্রসঙ্গে ‌‌‌‌‘কথা বলতে চান না’ মাহমুদুল্লাহ

by Shohag Ferdaus
মাহমুদুল্লাহ

বিশ্বকাপে চরম ব্যর্থতার পর বাংলাদেশ দলে পরিবর্তনরা অনুমিতই ছিল। কিন্তু বিশ্বকাপের পরই এতো বড় পরিবর্তন হয়তো ভাবতে পারেননি অনেকে। দুদিন আগে আসন্ন পাকিস্তান সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ, বিশ্বকাপ দলে থাকা ছয় ক্রিকেটার নেই এই দলে। কাটা পড়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিমও। নির্বাচকরা অবশ্য বলেছিলেন, টেস্ট সিরিজে চনমনে পাওয়ার প্রত্যাশায় ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে মুশফিককে। কিন্তু মুশফিক সংবাদমাধ্যমকে বলেছেন, বিশ্রাম নন বাদ দেওয়া হয়েছে তাকে। এদিকে, টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আজ প্রসঙ্গটি এড়িয়ে যেতে চাইলেন।

বিশ্বকাপ দল থেকে মুশফিকুর রহিমের সঙ্গে বাদ পড়েছেন লিটন দাস, সৌম্য সরকার, রুবেল হোসেন। ইনজুরির কারণে খেলতে পারছেন না সাকিব আল হাসান ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের বদলে তরুণ সাইফ হাসান, আকবর আলী, ইয়াছির আলী রাব্বি, মোহাম্মদ শহিদ, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লবের মতো তরুণদের দলে ডাকা হয়েছে।

রাত পোহালে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি খেলতে নামবে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে কথা বলেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। স্বাভাবিকভাবেই উঠল মুশফিকের বাদ পড়ার প্রসঙ্গ।

টি-টোয়েন্টি অধিনায়ক বলেছেন, ‘এটা টিম ম্যানেজমেন্টের কাউকে প্রশ্ন করলে সম্ভবত ভালো হবে। আসলে এটা পুরোটাই টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। আমি নিজে এই মুহূর্তে আসলে এটা নিয়ে কিছু বলতে চাচ্ছি না।’

বিশ্বকাপ এবং তার আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজেও পারফর্ম করতে পারেননি মুশফিক। তবে পরিসংখ্যান বলছে গত কয়েক বছরে বাংলাদেশ দলের সবচেয়ে সফল ব্যাটারটির নাম মুশফিক। কিছু বলতে না চাইলেও মাহমুদউল্লাহ এক ফাঁকে বলে দিলেন, ‘এতটুকু বলতে পারি যে আমরা অবশ্যই মুশফিককে মিস করতে যাচ্ছি।’

আগামীকাল শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে- ২০ ও ২২ নভেম্বর। টি-টোয়েন্টি সিরিজের পর দুটি টেস্ট খেলবে দুই দল।

ভয়েস টিভি/এসএফ

You may also like