Home বিশ্ব মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৫০ হাজার

মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৫০ হাজার

by Newsroom
মৃতের সংখ্যা

বেড়েই চলছে করোনা ভাইরাসের প্রাদূর্ভাব। সুস্থ হওয়ার সংখ্যা নেহাত কম না। তাও আতঙ্ক ছাড়ছে না জনমনে। সারা বিশ্বে করোনায় শনাক্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৩ লাখ ৪৯ হাজার ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৫০ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ১৮ সেপ্টেম্বর শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৫০ হাজার ৫৫৫ জনের। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৫৯১ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ২০ লাখ ৩৮ হাজার ৫৮৭ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫ হাজার ১২৫ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ লাখ ৪ হাজার ৪৮৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ২ হাজার ২১৩ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সংখ্যাও সবচেয়ে বেশি এই দেশটিতে। এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৬৮ লাখ ৭৪ হাজার ৫৯৬ জন।

শনাক্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫২ লাখ ১২ হাজার ৬৮৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৮৪ হাজার ৪০৪ জন।

শনাক্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন। আর মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ৩১ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে মোট শনাক্ত হয়েছে ১০ লাখ ৮৫ হাজার ২৮১ জন। আর মৃতের সংখ্যা ১৯ হাজার ৬১ জন।

মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৭২ হাজার ১৭৯ জন। আর এ পর্যন্ত দেশটিতে শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৪ হাজার ১১৩ জন।

ভয়েস টিভি/টিআর

You may also like