Home খেলার খবর চোটের কারণে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়িয়েছেন গ্রিনউড

চোটের কারণে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়িয়েছেন গ্রিনউড

by Imtiaz Ahmed

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দল চূড়ান্ত করার শেষ সময়ে এসে দুঃসংবাদ শুনেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। চোটের জন্য প্রাথমিক দল থেকে সরে দাঁড়িয়েছেন তরুণ ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০২০-২১ মৌসুম দারুণ কেটেছে গ্রিনউডের। সাউথগেট মঙ্গলবার ২৬ সদস্যের দল ঘোষণা করবেন। এতে গ্রিনউডের থাকা প্রায় নিশ্চিতই ছিল।

কিন্তু, এদিনই এক বিবৃতিতে প্রিমিয়ার লিগের সফলতম দল ইউনাইটেড ইউরোয় ১৯ বছর বয়সী এই খেলোয়াড়ের না খেলার বিষয়টি নিশ্চিত করে। তার চোটের ধরন সম্পর্কে অবশ্য কিছু জানানো হয়নি। ব্রিটিশ গণমাধ্যমের খবর, কুঁচকির পুরনো চোটই এই তরুণ ফরোয়ার্ডকে ছিটকে দিয়েছে ইউরো থেকে।

ইংল্যান্ডের জার্সি গায়ে গত সেপ্টেম্বরে নেশন্স লিগে আইসল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় গ্রিনউডের। দল জয় পেলেও শুরুটা সুখকর হয়নি তার। সেই ম্যাচের পরই করোনাভাইরাস কোয়ারেন্টিনের শর্ত ভাঙায় তাকে এবং ম্যানচেস্টার সিটির ফিল ফোডেনকে দল ছেড়ে চলে যেতে হয়েছিল।

সদ্য শেষ হওয়া মৌসমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫২ ম্যাচ খেলেন গ্রিনউড। গোল করেন ১২টি। ইউনাইটেডের ইউরোপা লিগের ফাইনালে ওঠা ও রানার্সআপ হয়ে লিগ শেষ করায় তার ছিল বড় অবদান।

ভয়েস টিভি/আইএ

You may also like