Home সারাদেশ কুড়িগ্রামে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

কুড়িগ্রামে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

by Shohag Ferdaus
রৌমারী

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় যৌতুকের জন্য এক গৃহবধূকে শারীরিক নির্যাতন করার অভিযােগ উঠেছে। ১৭ মে সােমবার দুপুর উপজেলার সদর ইউনিয়নের বাওয়াইর গ্রামে এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ১৮ মে মঙ্গলবার ওই গৃহবধূর কৃষক পিতা বাদী হয়ে মাসুদ মিয়াসহ ৬ জনকে আসামি করে থানায় একটি লিখিত অভিযােগ দিয়েছেন। নির্যাতনের শিকার ওই গৃহবধূ রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

গৃহবধূর বাবা জানান, বিয়ের পর থেকেই মেয়েকে যৌতুকের জন্য বিভিন্নভাবে শারিরীক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিল তার স্বামী মাসুদ মিয়াসহ শ্বশুর বাড়ির লােকজন। এরআগে যৌতুকের জন্য চাপ দিলে মেয়ের সুখের কথা চিন্তা করে দফায় দফায় টাকা দিয়েছি।

ঘটনার দিন যৌতুক লােভী স্বামী মাসুদ মিয়া এক লাখ টাকা আনার জন্য আমার মেয়েকে চাপ দেয়। টাকা এনে দিতে অস্বীকৃতি জানালে ক্ষিপ্ত হয়ে মাসুদ মিয়া, শ্বশুর মনিজ্জামাল, ভাসুর মাইদুল ইসলাম মিলে এলােপাথারি মারপিট করেন। এতে মারাত্মক জখম হয়ে আহত হয় মেয়ে। মেয়ের চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে রৌমারী উপজলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করান। পরে আমি বাদী হয়ে রৌমারী থানায় একটি লিখিত অভিযােগ দায়ের করি।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোন্তাছির বিল্লাহ বলেন, অভিযােগ পেয়েছি। তদন্ত কর প্রয়ােজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ভয়েস টিভি/এসএফ

You may also like