Home সারাদেশ যৌন হয়রানির প্রতিবাদ করায় উল্টো মিথ্যা মামলায় হয়রানি

যৌন হয়রানির প্রতিবাদ করায় উল্টো মিথ্যা মামলায় হয়রানি

by Amir Shohel

বখাটেদের উৎপাত, অশ্লীল আপত্তিকর প্রস্তাব ও যৌন হয়রানির প্রতিবাদ করায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভুক্তভোগী এক অসহায় পরিবারকে উল্টো ষড়যন্ত্রমূলক মিথ্য মামলাা দিয়ে পুলিশি হয়রানি করছে একই এলাকার সন্ত্রাসীরা।

২২ মে শনিবার সকালে এর প্রতিবাদে জেলা শহর মাইজদীতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ন্যায়বিচারের দাবি জানিয়েছে ভুক্তভোগী আবুল বাসার, রত্না বেগম ও রাহেলা বেগম।

ভুক্তভোগী আবুল বাসার জানান, আলাইয়াপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রামপুর গ্রামে আমাদের প্রতিবেশী যুগী বাড়ির হামজা, রাহুল, রাহি, আবদুল মতিন, ইউসুফ, ফরহাদ, আবদুর রহিম স্থানীয় এলাকার বিবাহিত নারীদের নির্যাতন, যুবতী মেয়েদের অশ্লীল আপত্তিকর প্রস্তাব দিয়ে উত্যক্ত করা এবং অসহায় নারীদের যৌন হয়রানি করে আসছে। কিন্তু কেউ ভয়ে তাদের বিরুদ্ধে কথা বলার সাহস পায় না।

তিনি আরো জানান. আমার মেয়ে রত্না বেগম গত দুই বছর ধরে আমার বাড়িতে বসবাস করছে আসছে। উল্লেখিত সন্ত্রাসীরা আমার মেয়েকে দীর্ঘ দিন ধরে পথে-ঘাটে অশ্লীল ও আপত্তিকর কথা বলে উত্যক্ত করতো। একপর্যায়ে তারা আমার মেয়েকে যৌন হয়রানি করে। এতে আমরা থানায় মামলা করার পর উল্টো আসামিরা আমাদের বিরুদ্ধে আরো ক্ষিপ্ত হয়ে বসতঘরে হামলা-ভাংচুর, স্বর্ণালংকার, নগদ টাকা লুটপাট, হত্যাচেষ্টা ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানি করছে।

ভুক্তভোগী বলেন, বর্তমানে আমি ও আমার পরিবারের লোকজন আসামিদের ভয়ে পথে-ঘাটে চলাচলসহ বসত বাড়িতে বসবাস করা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তাই মিথ্যা মামলার দায় থেকে মুক্তি, পুলিশি হয়রানি ও আর্থিক ক্ষতি সাধন থেকে রক্ষা পাওয়ার জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ন্যায়বিচারের দাবি জানাচ্ছি।

ভয়েসটিভি/এএস

You may also like