Home সারাদেশ রামেকের করোনা ইউনিটে আরও ১০ মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ১০ মৃত্যু

by Newsroom
রামেক হাসপাতাল
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়।
এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন, উপসর্গ নিয়ে পাঁচজন ও করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।
১৬ আগস্ট সোমবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতাল পরিচালক জানান, মারা যাওয়াদের মধ্যে নাটোরের চারজন, নওগাঁর তিনজন, রাজশাহীর দুইজন ও চুয়াডাঙ্গার একজন ছিলেন। এদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে ছিল। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছিলেন একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে ছিলেন একজন।
শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৩২ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৯ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৯৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ২১ জন।
পরিচালক জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৬৬ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৭ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক জটিলতায় চিকিৎসাধীন রয়েছেন ৪৬ জন।
শামীম ইয়াজদানী আর জানান, রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ২৪ শতাংশ। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৭৫ শতাংশ বেশি। আগের দিন শনিবার সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ২৫ শতাংশ।
এর আগে গত শুক্রবার রাজশাহীতে সংক্রমণের হার ছিল ২৯ দশমিক ৫২ শতাংশ, বৃহস্পতিবার ২৫ দশমিক ১৫ শতাংশ, বুধবার ২৮ দশমিক ৬৩ শতাংশ, মঙ্গলবার ২৮ দশমিক ৮০ শতাংশ, সোমবার ২৩ দমশিক ১০ শতাংশ ও গত রোববার ২৭ দশমিক ২৫ শতাংশ।
ভয়েস টিভি/ এএন

You may also like