Home সারাদেশ রোহিঙ্গা ক্যাম্পের পাশেই সন্ত্রাসীদের আস্তানা

রোহিঙ্গা ক্যাম্পের পাশেই সন্ত্রাসীদের আস্তানা

by Mesbah Mukul

রোহিঙ্গা ক্যাম্পের পাশেই পাহাড়ে আস্তানা গেড়ে সন্ত্রাসীরা বিভিন্ন সময় হত্যা, অপহরণ ও লুণ্ঠনের মত ঘটনা ঘটাত। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে বেরিয়ে এল এমন চাঞ্চল্যকর তথ্য। পাহাড়ের আস্তানায় অভিযান চালিয়ে অপহৃত দুই ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক।

২৫ অক্টোবর সোমবার রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফের উনচিপ্রাং ২২ নং ক্যাম্পের রোহিঙ্গা ভলান্টিয়ার মো. আব্দুল্লাহ(২৪)কে কর্তব্যরত অবস্থায় ৪/৫ জন অজ্ঞাতনামা ব্যক্তি ডি-২ ব্লক থেকে অপহরণ করে। একই সময়ে তার সাথে অপহৃত হন স্থানীয় শাহ আলম নামে এক ব্যক্তি।

এমন সংবাদের ভিত্তিতে উনচিপ্রাং এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্সের সমন্বয়ে কয়েকটি টিম গঠন করে সম্ভাব্য সকল স্থানে অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে এসময় ভিকটিম আবদুল্লাহকে ডি-ব্লক সংলগ্ন পাহাড় থেকে উদ্ধার করা হয়। পরে তাকে এমএসএফ হাসপাতাল হতে চিকিৎসা প্রদান করা হয়। আব্দুল্লাহ ক্যাম্প-২২ উনচিপ্রাং ব্লক-ডি/৪, ঘর-১৪৮ এর আলী জোহারের ছেলে।

একই কায়দায় ২৫ অক্টোবর সোমবার সন্ধ্যা ৬ টার দিকে টেকনাফের লেদা ২৪ নং ক্যাম্পের এ-১৩ ব্লকের জামালের মুদি দোকানের সামনে রোহিঙ্গা যুবক একরাম (২২)কে ৪/৫ জন অজ্ঞাত সন্ত্রাসী অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়।

২৬ অক্টোবর মঙ্গলবার সাড়ে ১২ টার দিকে পাহাড়ের পাদদেশ থেকে অপহরণকৃত একরামকে উদ্ধারের অভিযান পরিচালনা করে উদ্ধার করেন লেদা এপিবিএন। একরাম লেদা ক্যাম্পের নতুন ব্লক এ-৫-এর মৃত বশরের ছেলে।

উদ্ধারকৃতদের ক্যাম্প ব্লক-মাঝির মাধ্যমে ভিকটিমের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক ভয়েস টিভিকে জানান, ‘অপহরণকারী চক্র রোহিঙ্গা ক্যাম্পের পাশের পাহাড়ে আস্তানা গেড়ে বসেছে। ক্যাম্পে অপরাধ করেই সন্ত্রাসীরা সটকে পড়ে ওখানে। অভিযান চালিয়ে আমরা ভলন্টিয়ার আব্দুল্লাহ সহ আরও একজনকে উদ্ধার করি। অপহরণকারীদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযানসহ গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

এসময় সন্ত্রাসীদের কাউকে গ্রেফতার করা হয়নি বলেও এ কর্মকর্তা জানিয়েছেন।

ভয়েসটিভি/এমএম

You may also like