Home রাজনীতি লন্ডন গেলেন অর্থমন্ত্রী

লন্ডন গেলেন অর্থমন্ত্রী

by Newsroom
দুবাই

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল চিকিৎসার ফলোআপের জন্যে লন্ডনের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। ১ জুলাই বুধবার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন। জানা গেছে, একইদিন তার দুই মেয়ে ও স্ত্রীও গেছেন। তার দুই মেয়ে লন্ডনেই থাকেন। কিন্তু করোনা ভাইরাসের বিস্তারের আগে দেশে এসে আটকা পড়েন।

মন্ত্রীর ব্যক্তিগত সহকারী ড. মো. ফেরদৌস আলম বুধবার রাত ৯টার দিকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘তাঁর মেয়েরা লন্ডনেই থাকেন। কিন্তু করোনা ভাইরাসের আগে দেশে এসে আটকে যান। তাই তারাও আজকে (বুধবার) গেছেন। তবে স্যার স্যারের মতো গেছেন। আর তার মেয়েরা নিজেদের মতো গেছেন।’
সংশ্লিষ্ট সূত্র জানায়, জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশনের আগেই অর্থমন্ত্রীর চোখের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার কথা ছিলো। কিন্তু অধিবেশনের কারণে তিনি যেতে পারেননি। এখন বাজেট শেষ হওয়ায় তিনি লন্ডনে গেছেন।

করোনার কারণে নিয়মানুযায়ী অর্থমন্ত্রী লন্ডনে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন বলেও সূত্র জানিয়েছে। তারপর পূর্ব নির্ধারিত হাসপাতালে তিনি চোখের ফলোআপ চিকিৎসা করাবেন।
এদিকে ৩০ জুন জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট পাস হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের কার্যাদি নির্বাহের জন্য সংযুক্ত তহবিল থেকে অর্থপ্রদান ও নির্দিষ্টকরণের কর্তৃত্ব প্রদানের জন্য আনীত বিলটি (নির্দিষ্টকরণ বিল, ২০২০) পাসের প্রস্তাব করলে কণ্ঠভোটে তা পাস হয়। এরপর সংসদে উপস্থিত এমপিরা সবাই টেবিল চাপড়ে অর্থমন্ত্রীকে স্বাগত জানান।
সম্পাদনা : আমির সোহেল

You may also like