Home সারাদেশ বিচারের দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ মিছিল

বিচারের দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ মিছিল

by Newsroom
লাশ নিয়ে বিক্ষোভ মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ’র (২৮) রহস্যজনক মৃত্যুর সঠিক তদন্ত ও বিচারের দাবি করে লাশ নিয়ে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী ও স্বজনরা।

২৫সেপ্টেম্বর শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার বাজারে শুভ’র মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল করা হয়।

এ আগে ২৪সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত নয়টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে পুলিশ।

এদিকে বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় হত্যায় মামলা দায়ের করেছেন। মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে বলেও পরিবারিক সূত্রে জানা গেছে।

জানা গেছে,  নিহত জাকারিয়া বিন হক শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম(এমসি মোড়) এলাকার আব্দুল হকের ছেলে। ওয়ালটনের মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজারের হিসেবে কাজ করতেন তিনি।

চাকুরীর সুবাধে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে শ্বশুরালয়ের পাশে ভাড়া বাসায় বসবাস করতেন তিনি।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তার মৃতদেহ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম(এমসি মোড়) গ্রামে পৌঁছলে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের তুষভান্ডার বাজারে বিক্ষোভ মিছিল শুরু করে এলাকাবাসী ও স্বজনরা।

এসময় শুভ’র মৃত্যুর প্রকৃত কারণ উৎঘাটন করে দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেন তারা।

নিহতের বড় বোন নাজনীন বিনতে হক থানায় দেয়া লিখিত অভিযোগে দাবি করেন, বিয়ে পর আলাদা বাসায় স্ত্রীকে নিয়ে ভাড়া থাকতো শুভ। এর পর থেকেই পরিবারের সঙ্গে শুভকে যোগাযোগ করতে দিতো না তার স্ত্রী।  কোনোভাবে যোগাযোগ করলেও তার স্ত্রী শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। ফলে শুভ সবসময় মানসিক যন্ত্রনায় ভুগতো। তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে আত্নহত্যার নাটক সাজিয়েছে খুনিরা। ভাইয়ের হত্যার বিচার দাবি করেন তিনি।

শুক্রবার মধ্যরাতে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্তরে নামাজে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে জাকারিয়া বিন হক শুভ’র মরদেহ দাফন করা হয়।

ভয়েস টিভি/টিআর

You may also like