Home সারাদেশ লিবিয়াতেই ২৬ বাংলাদেশিকে দাফন

লিবিয়াতেই ২৬ বাংলাদেশিকে দাফন

by shahin

ভয়েস ডেস্ক : লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির দাফন সম্পন্ন হয়েছে। স্থানীয় মিলিশিয়া বাহিনীর চাপের মুখে হাসপাতাল কর্তৃপক্ষ শুক্রবার ২৯ মে রাতে তাদের দাফন করে। গত ২৮ মে সকালে ত্রিপলি শহর থেকে ১৮০ কিলোমিটার দূরে মিজদাহ শহরে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করে মানব প্রচারকারী চক্র ।

লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর এ এস এম আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

দেশটির রাজধানী ত্রিপোলি থেকে মিজদার দূরত্ব অনেক। এছাড়া গৃহযুদ্ধ কবলিত লিবিয়া থেকে নিহতদের লাশ বাংলাদেশে নেওয়ার মতো বাস্তবতা নেই। ফলে তাদের মরদেহ লিবিয়াতেই দাফন করা হয়েছে।

একই ঘটনায় আহত ১১ বাংলাদেশির প্রসঙ্গে দূতাবাসের কাউন্সেলর আশরাফুল ইসলাম জানান, আহত বাংলাদেশিদের বর্তমানে ত্রিপোলির হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা সবাই সুস্থ আছেন।

এ বিষয়ে আশরাফুল ইসলাম বলেন, ‌আসলে লাশগুলো মিজদাহ শহরে দাফন করা ছাড়া আর কোনো বিকল্প নেই। মিজদাহ খুবই ছোট অনুন্নত শহর। সেখানে লাশগুলো সংরক্ষণের জন্য উপযুক্ত ব্যবস্থাও নেই। এছাড়া যুদ্ধ-কবলিত এলাকা হওয়ায় এবং লিবিয়ার জাতিসংঘ-সমর্থিত সরকারের নিয়ন্ত্রণের বাইরের এলাকা হওয়ায় রাজধানী ত্রিপোলির সঙ্গে মিজদাহ শহরের যোগাযোগের ব্যবস্থাও বেশ খারাপ। এ কারণেই সেখানে যাওয়া সম্ভব হয়নি বলে জানান তিনি।

You may also like