Home সারাদেশ লিবিয়ায় পাচারকারিদের হাতে নিহত মাগুরার লালচাঁদের বাড়িতে শোকের মাতম

লিবিয়ায় পাচারকারিদের হাতে নিহত মাগুরার লালচাঁদের বাড়িতে শোকের মাতম

by Newsroom

মাগুরা প্রতিনিধি: লিবিয়ায় মানবপাচারকারীর গুলিতে নিহত মাগুরার লালচাঁদের পরিবার সব হারিয়ে এখন দিশেহারা। একদিকে ছেলে হারানেরা শোক অন্যদিকে ঋণের টাকা মাথায় নিয়ে বিপাকে লালচাদের বাবা-মা। নিহত লাল চাঁদ পেশায় টাইলস মিস্ত্রী। ঢাকাতে কাজ করার সময় দালালের খপ্পড়ে পড়ে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত নেন।
মাগুরার মহম্মদপুর উপজেলার নারায়ণপুর গ্রামের দরিদ্র কৃষক ইউসুফ শেখের ছেলে লালচাঁদ। ভাগ্য বদলের আশায় স্থানীয় দালাল হাজি কামালের সাথে যোগাযোগ করেন। এজন্য গরু ও জমি বিক্রির পাশাপাশি ঋণ করে পাচ লাখ টাকা তুলে দেন কামালের হাতে। আর প্রায় নয়মাস আগে রওনা দেন লিবিয়ার উদেশ্যে। কিছুদিন পর তাকে জিম্মি করে পরিবারের কাছে ১০ লাখ টাকা চেয়ে ফোন করে পাচারকারিরা।
আহত তারিকুল ইসলাম ও লালচাঁদ ঢাকার টাইলস ঠিকাদার হাজি কামালের মাধ্যমে লিবিয়া যায় বলে জানান নিহতের ভাই। আর বিদেশ থেকে একটি টাকাও পাঠায়নি লালচাদ।

এদিকে বেশ কিছুদিন ধরে মোবাইল ফোন বন্ধ থাকায় হাজি কামালের সাথে যোগাযোগ করতে পারছে না কেউ। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম্যে জানতে পেরেছে, লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে হত্যা করা হয়েছে। স্বজন ও গ্রামবাসীর দাবি, এমন নারকীয় হত্যাকাণ্ডে দোষিদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবে সরকার।

You may also like