Home বিশ্ব বিশ্বে শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩৫ লাখ ছাড়িয়েছে

বিশ্বে শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩৫ লাখ ছাড়িয়েছে

by Newsroom
বিশ্বে করোনা

সারা বিশ্বে প্রাণঘাতী করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩৫ লাখ ছাড়িয়েছে। আর করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০ লাখ ছয় হাজারেরও বেশি।

২৯ সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে ওয়ার্ল্ডওমিটারের তথ্য থেকে জানা গেছে, বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল করোনা ভাইরাস হানা দিয়েছে।  এতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৬ হাজার ৩৭৯ জনের। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৪৯ হাজার ৮৭৩ জন।

এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪৮ লাখ ৭৮ হাজার ১২৪ জন।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ৯ হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ৭৩ লাখ ৬১ হাজার ৬১১ জন।

শনারেক্তর সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত ৬১ লাখ ৪৩ হাজার ১৯ জন। আর  মারা গেছেন ৯৬ হাজার ৩৫১ জন।

এ ভাইরাসটিতে শনাক্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। এখানে মোট শনাক্ত  ৪৭ লাখ ৪৮ হাজার ৩২৭ জন। আর মারা গেছেন ১ লাখ ৪২ হাজার ১৬১ জন।

মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৭৬ হাজার ৬০৩ জন। মোট শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৭১৭ জন।

শনাক্ত দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ১১ লাখ ৫৯ হাজার ৫৭৩ জন। আর মারা গেছেন ২০ হাজার ৩৮৫ জন।

ভয়েস টিভি/টিআর

You may also like